Skip to content Skip to sidebar Skip to footer

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২১

মোবাইল ব্যাংকিং সুবিধার মাধ্যমে টাকা এক স্থান থেকে অন্য স্থানে খুব সহজে স্থানান্তর করার জন্য অন্যতম একটি কোম্পানি হচ্ছে বিকাশ

সব জায়গায় সহজলভ্য এবং খুব সহজে টাকা এক স্থান থেকে অন্য স্থানে পাঠানো যায় বলে এবং আরো অন্যান্য অনেক সুযোগ-সুবিধা প্রদান করায় বিকাশ খুব তাড়াতাড়ি জনপ্রিয় হয়ে ওঠে।

বিকাশের সকল ধরনের সুযোগ সুবিধা উপভোগ করার জন্য আপনার অবশ্যই একটি বিকাশ একাউন্ট থাকতে হবে। আর এই বিকাশ একাউন্ট খোলার জন্য আপনার কিছু দরকারি কাগজপত্র প্রয়োজন হয়। বিশেষ করে সবাই ন্যাশনাল আইডি কার্ড/জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে বিকাশ একাউন্ট খোলে থাকে। এবং জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে বিকাশ একাউন্ট খোলা খুবই সহজ।

যদি কোনো কারণবশত আপনার কাছে ন্যাশনাল আইডি কার্ড/জাতীয় পরিচয় পত্র নাহ থাকলে জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম জানার প্রয়োজন হতে পারে। এই আর্টিকেলটির মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন কিভাবে জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলতে হয়।

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২১


জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে বিকাশ অ্যাপ দিয়ে খুব সহজেই বিকাশ একাউন্ট খোলা যায়। কিন্তু জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ এপস এর মাধ্যমে বিকাশ একাউন্ট খোলার কোনো সুযোগ নেই।


জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার জন্য আমাদেরকে বিকাশ গ্রাহকসেবা কেন্দ্রে যেতে হবে। জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার জন্য অবশ্যই আপনার বয়স 18 বছর অথবা তার বেশি হতে হবে। অর্থাৎ 18 বছরের কম বয়সী জন্ম নিবন্ধন দিয়ে আপনি বিকাশ একাউন্ট খুলতে পারবেন না।

জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার বিষয়ে বিকাশে হেল্পলাইনে আমাদের পক্ষ থেকে যোগাযোগ করা হলে। তারা আমাদেরকে নিচের বিষয়টি জানান।


বিকাশ থেকে প্রদানকৃত উপরুক্ত মেসেজের মাধ্যমে বোঝা যাচ্ছে আপনার কাছে জাতীয় পরিচ‌য় পত্র স্মার্ট কার্ড না থাকলে আপনি জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবেন তবে অবশ্যই আ‌পনার বয়স 18 বছর অথবা তার বেশি হতে হবে। এবং আপনাকে অবশ্যই নিকটস্থ বিকাশ গ্রাহক সেবা কেন্দ্রে যোগাযোগ করতে হবে।

জন্ম নিবন্ধনের সাথে আর কোনো কাগজপত্র দরকার হবে কিনা? 

এই ব্যাপারে আমরা বিকাশ হেল্পলাইনে  যোগাযোগ করার পর তারা জন্ম ‌‌নিবন্ধনের সাথে এক ক‌‌পি পাসপোর্ট সাইজ ছবি নিয়ে যাওয়ার কথা উল্লেখ করেছে।

জন্ম নিবন্ধন ও এক কপি ছবি নিয়ে কোথায় যোগাযোগ করতে হবে?

আপনার নিকটস্থ কোনো বিকাশ গ্রাহকসেবা কেন্দ্রে যোগাযোগ করার দরকার হবে।

কিভাবে বিকাশ গ্রাহক সেবা কেন্দ্রের লোকেশন জানবো?

নিম্নের দেওয়া লিঙ্ক থেকে আপনি আপনার নিকটস্থ বিকাশ গ্রাহকসেবা কেন্দ্রের লোকেশন জানতে পারবেন।
বিকাশ গ্রাহকসেবা কেন্দ্রের লোকেশন।

শেষ কথা 

আশা করি আপনারা আজকের আর্টিকেলটির মাধ্যমে ‌ জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২১ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 

1 কপি পাসপোর্ট সাইজ ছবি এবং জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ গ্রাহক সেবা কেন্দ্র থেকে খুব সহজেই আপনি একটি বিকাশ একাউন্ট খুলতে পারবেন। তবে জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার ক্ষেত্রে আপনার বয়স অবশ্যই 18 বছর হতে হবে।
Sharif ahmed
Sharif ahmed ব্লগিং করা আমার স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নে বাংলায় টেকনোলজি নিয়ে ব্লগিং শুরু করেছি।

Post a Comment for "জন্ম নিবন্ধন দিয়ে বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২১"