রবি মিনিট চেক কোড ২০২২ | রবি মিনিট দেখার কোড

রবি খুবই জনপ্রিয় একটি সিম কোম্পানিগুলোর মধ্যে অন্যতম একটি। রবি সিমে ভালো মিনিট অফার থাকায় অনেকেই কিনে থাকেন রবি মিনিট অফার গুলো। অনেক সময় আমরা রবি মিনিট অফার কিনার পর কিভাবে রবি মিনিট চেক কোড করতে হয় সেটা জানি না। 


আজকে আমি আপনাদের সাথে আলোচনা করব রবি মিনিট চেক নিয়ে যার কারনে এখন থেকে সহজেই আপনি রবি মিনিট চেক করতে পারবেন।


রবি মিনিট চেক করা আমাদের জন্য খুবই জরুরি কারন হঠাৎ গুরুত্বপূর্ণ কথা বলার সময় ফোনের মিনিট শেষ হয়ে গেলে ঝামেলায় পড়া লাগে। 


এজন্য আগে থেকে রবি মিনিট ব্যালেন্স চেক কোড জানা থাকলে আপনি রবি সিমের মিনিট কত আছে সেটা জেনে নিয়ে নিশ্চিন্তে কথা বলতে পারবেন। আমরা অনেকে মিনিট কেনার পর কত দিন মেয়াদ রয়েছে সেটাও জানিনা। আজকে আমি রবি মিনিট চেক কয়েকটি বলব যার মাধ্যমে সহজেই আপনার রবি সিমে কত মিনিট আছে এবং কত দিন মেয়াদ বের করতে পারবেন। 

রবি মিনিট দেখার কোড

যারা বেশি পরিমান কথা বলেন তারা মাসিক মিনিট প্যাক কিনে থাকেন যার কারনে তাদের মিনিট কত আছে এটা চেক করা অত জরুরি হয় না কিন্তু যারা ছোট ছোট মিনিট অফার কিনেন তাদের জন্য রবি মিনিট দেখার কোড জানা খুবই গুরুত্বপূর্ণ।


আরও পড়ুনঃ রবি মিনিট কেনার কোড ২০২২


কারন তারা কিছুক্ষণ কথা বলার পর ই দ্বিধায় থাকে কত মিনিট আছে এখন জানতে হবে। তাদের সমস্যার সমাধান দেয়ার জন্য ই আজকের আর্টিকেল। মুল কথা যাদের রবি মিনিট চেক করতে হয় কিভাবে জানেন না তারাই আজকে সমাধান পেয়ে যাবেন। 


রবি মিনিট চেক করার জন্যে দুইটি পদ্ধতি আছে এরমধ্যে একটা হচ্ছে কোড ডায়াল করে অন্যটি হচ্ছে রবি মোবাইল অ্যাপ দিয়ে। তবে আপনি যদি বাটন ফোন ব্যবহার কারি হোন তাহলে আপনি শুধু কোড ডায়াল করার মাধ্যমেই রবি মিনিট কত আছে সেটা দেখতে পাবেন। 


রবি মিনিট চেক কোড ২০২২

রবি মিনিট চেক করার জন্য তিনটি কোড রয়েছে। রবিতে কত মিনিট বাকি সেটার জানার জন্য এই তিনটা কোড ডায়াল করুন। তাছাড়া রবি মিনিট মেয়াদ জানার জন্য ও এই কোডগুলো ডায়াল করতে হবে। 


রবি মিনিট চেক কোড হলো *২২২*২# এবং রবি মিনিট চেক কোড হচ্ছে *২২২*৮# ও রবি মিনিট চেক করার জন্য আরেকটি রবি মিনিট দেখার কোড হচ্ছে *২২২*২৫# আপনি উপরোক্ত তিনটি রবি মিনিট দেখার কোড কোড ডায়াল করার মাধ্যমে রবি মিনিট চেক করতে পারবেন এবং কত দিন মেয়াদ আছে সেটা সহজেই জানতে পারবেন। 


আরও পড়ুনঃ রবি এস এম এস কেনার কোড ২০২২

কোড-১ দিয়ে রবি মিনিট চেক


*২২২*২# ডায়াল করার মাধমে রবি মিনিক চেক করতে পারবেন তবে আপনি যদি মিনিট কেনার সময় শুধু মিনিট কিনে থাকেন সাথে যদি এস এম এস ও এমবি বান্ডেল যুক্ত না থাকে তাহলে *২২২*২# ডায়াল করে রবি মিনিট চেক করতে পারবেন। অর্থাৎ বান্ডেল প্যাক কিনলে সাথে যে মিনিট পাওয়া যায় সেগুলো এই কোড দিয়ে দেখা যাবে না‌।


আরও পড়ুনঃ রবি ১ জিবি ইন্টারনেট অফার ২০২২

কোড-২ দিয়ে রবি মিনিট চেক

রবি মিনিট চেক করার জন্য *২২২*৮# ডায়াল করে সেসকল মিনিট ব্যালেন্স দেখতে পারবেন যেগুলো বিভিন্ন বান্ডেল অফারের সাথে পেয়ে থাকেন এমন মিনিট গুলো।  


অনেক সময় আমরা এমবি কিনি তার সাথে মিনিট ও থাকে বা এস এম এস অফার কিনি সাথে মিনিট যুক্ত থাকে সেসব মিনিট অফারের ব্যালেন্স চেক করার জন্য এই কোডটি ডায়াল করতে হবে।


কোড-৩ দিয়ে রবি মিনিট চেক 

রবি মিনিট চেক করার জন্য *২২২*২৫# ডায়াল করুন। এই কোড ডায়াল করার মাধ্যমে শুধু মাত্র সে সমস্ত মিনিটের ব্যালেন্স দেখতে পারবেন যেগুলো শুধু রবি টু রবি ব্যবহার করা যায়। অর্থাৎ রবি থেকে রবিতে কথা বলায জন্য যেসকল মিনিট কিনে থাকি সেসকল রবি মিনিট চেক করতে *২২২*২৫# ডায়াল করতে হবে।


আরও পড়ুনঃ এয়ারটেল এস এম এস কেনার কোড ২০২২

কোড ডায়াল করে রবি সিমে মিনিট চেক করে কিভাবে?

ডায়াল করে রবি মিনিট চেক করার জন্য প্রথমে উপরের যেকোন একটি কোড কপি করে নিন এরপর আপনার মোবাইলের ডায়াল অ্যাপ থেকে রবি মিনিট চেক কোড টাইপ করুন তারপর নিচের ছবির মতো ডায়াল বাটনে ক্লিক করুন।


ক্লিক করার পর আপনার সামনে নতুন একটি পেজ দেখাবে যেখানে আপনার রবি সিমের কত মিনিট বাকি আছে বা কতদিন মেয়াদ আছে সহজেই জানতে পারবেন। উপরের আমি তিনটা কোড দিয়ে রবি মিনিট চেক করার কথা বলেছি যদি আপনি প্রথম কোড দিয়ে মিনিট চেক করতে ব্যর্থ হোন তাহলে দ্বিতিয় কোড দিয়ে চেক করবেন দ্বিতিয় কোড দিয়েও না হলেও তৃতীয় কোড দিয়ে দেখবেন। 



যদি আপনি বাটন ব্যবহার করে থাকেন তাহলে উপরের তিনটা রবি মিনিট চেক কোডের মাধ্যমেই আপনার রবি কত মিনিট বাকি আছে জানতে পারবেন। 


রবি অ্যাপ দিয়ে রবি মিনিট চেক করার উপায়

বর্তমানে প্রযুক্তির যুগে সবকিছু সহজ হয়ে যাচ্ছে। রবি মিনিট চেক করা রবি অ্যাপ দিয়ে করা খুবই সহজ। আপনি রবি অ্যাপ দিয়ে শুধু রবি মিনিট নয় , কত ব্যালেন্স কত এমবি বাকি আছে এবং কোন অফারের কত দিন মেয়াদ আছে সবকিছুই নিমিষেই জানতে পারবেন।

আরও পড়ুনঃ বাংলালিংক ব্যালেন্স চেক কোড ২০২২

অ্যাপ দিয়ে রবি মিনিট চেক করার জন্য প্রথমে গুখল প্লে স্টোরে প্রবেশ করুন এরপর "My Robi" লিখে সার্চ করুন এরপর Install বাটনে চাপ দিয়ে মাই রবি অ্যাপটি ডাউনলোড করে নিন।


ডাউনলোড করা হলে এবার অ্যাপটি ওপেন করুন‌ ওপেন করার পর আপনার সামনে নিচের মতো একটা পেজ আসবে। এখান থেকে লগ ইন অপশনটিতে ক্লিক করুন।


লগ ইন অপশনে ক্লিক করার পর নতুন একটা পেজ আসবে। রবি অ্যাপে লগ ইন করতে চাইলে নাম্বার দিয়ে লগ ইন করার অপশনে ক্লিক করুন।


নাম্বার অপশনে আপনার রবি নাম্বারটি দিন। নাম্বারটি লিখে Send OTP অপশনে ক্লিক করুন। সেন্ড ওটিপিতে ক্লিক করলে একটা কোড আসবে আপনায ফোনে এস এম এস এর মাধ্যমে।


Send OTP অপশনে ক্লিক করার পর আপনার সিমে একটা কোড সহ মেসেজ আসবে সেই মেসেজ থেকে রবি সিমের অ্যাপ থেকে আসা কোডটি কপি করে নিচের ওটিপি দেয়ার জায়গায় বসিয়ে দিন। বসিয়ে দেয়ার পর আপনার রবি অ্যাপ চালু হবে।


আপনার ফোনে আসা ওটিপিটি সঠিক ভাবে বসাতে পারলে রবি অ্যাপে লগ ইন হয়ে যাবে এরপর নিচের মতো আপনি আপনার ব্যালন্স মানে আপনার সিমে কত টাকা আছে তাছাড়া মিনিট চেক করা এমবি চেক করা সহ যাবতিয় সব কিছু দেখতে পারবেন। 



এখন আপনি রবি অ্যাপ দিয়ে সহজেই আপনার রবি মিনিট ব্যালেন্স , এমবি চেক, এস এম এস ব্যালেন্স সহ যাবতিয় সবকিছু দেখত পাবেন। রবি অ্যাপ দিয়ে মিনিট কত দিন মেয়াদ আছে দেখতে মিনিট ব্যালেন্স অপশনে ক্লিক করতে হবে তাইলে নতুন একটা পেজ আসবে এবং আপনি আপনার রবি মিনিটের কত দিন মেয়াদ আছে জানতে পারবেন।


রবি সিমের প্রয়োজনীয় কোড সমূহঃ

  • রবি মিনিট চেক কোড হলো *222*2#
  • *0# ডায়াল করে রবি মিনিট অফার চেক করতে পারবেন।
  • *3* ডায়াল করে রবি এমবি চেক করতে পারবেন।
  • *4# ডায়াল করে রবি এমবি অফার চেক করতে পারবেন।
  • *888# ডায়াল করে আপনার জন্য থাকা রবি মিনিট ও এমবি অফার চেক করতে পারবেন।
  • *2# ডায়াল করতে হবে রবি মিনিট চেক করার জন্য।
  • রবি সিমে ইমার্জেন্সি ব্যালেন্স নেয়ার কোড হচ্ছে *8# 
  • ইমার্জেন্সি ব্যালেন্স চেক করার জন্য ডায়াল করুন *222*16# 
  • রবি সিমে ইমার্জেন্সি ইন্টারনেট (এমবি) নেয়ার কোড হলো *8811*1*1*1#
  • রবি সিমে ইমার্জেন্সি ইন্টারনেট ব্যালেন্স চেক কোড হলো *123*3*5#
  • *222*11# ডায়াল করে এস এম এস ব্যালেন্স চেক করতে পারবেন।
  • *222*12# ডায়াল করার মাধ্যমেও এস এম এস ব্যালেন্স দেখা যায়।


রবি মিনিট কেনার কোড ২০২২

এতক্ষন আপনাদের সাথে রবি মিনিট চেক কোড ও অন্যান্য রবি প্রয়োজনীয় কোড গুলো নিয়ে আলোচনা করলাম। তাছাড়া কিভাবে রবি মিনিট মেয়াদ চেক করতে হয় সবকিছু বলে দিয়েছি এখন আপনি যদি রবি মিনিট কেনার কোড গুলো নিয়ে এই আর্টিকেল থেকেই জেনে নিতে চান তাহলে সেটা সহজেই জানতে পারবেন নিচের টেবিলের মাধ্যমে।


এখানে রবি ৩০ দিন সাতদিন এবং তিন মেয়াদের জনপ্রিয় মিনিট কেনার কোড গুলো আপনাদের কাছে দেয়া হলো। এই রবি মিনিট কিনে উপরে আলোচনা করা রবি মিনিট চেক করার কোড রবি মিনিট চেক করতে পারবেন। 

মুল্যমিনিটমেয়াদকোড
8 টাকা10 মিনিট6 ঘন্টা*0*1*1#
14 টাকা21 মিনিট16 ঘন্টা*0*2*1#
24 টাকা36 মিনিট2 দিন*0*3*1#
43 টাকা67 মিনিট2 দিন*0*4*1#
64 টাকা100 মিনিট 7 দিন*0*5*1#
99 টাকা160 মিনিট7 দিন*0*6*1#
194 টাকা315 মিনিট30 দিন*0*7*1#
288 টাকা 470 মিনিট30 দিন*0*9*1#
348 টাকা560 মিনিট30 দিন*0*10*1#
497 টাকা800 মিনিটদিন*0*8*1#
574 টাকা950 মিনিটদিন*0*11*1#

প্রায়ই জিজ্ঞাসিত প্রশ্নবলি


রবি মিনিট চেক কোড কতো?

রবি মিনিট চেক কোড হলো *222*2# এবং রবি মিনিট চেক করার আরেকটি হলো *222*8# রবি মিনিট চেক করার জন্য আরেকটি কোড রয়েছে আপনি চাইলে এটা দিয়েও রবি মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন সেটা হলো *222*25#

রবি মিনিট দেখে কত দিয়ে?

রবি মিনিট দেখা খুবই সহজ আপনি রবি অ্যাপ দিয়ে অথবা *222# ডায়াল করার মাধ্যমে রবি মিনিট কত আছে দেখতে পারবেন। 

What is Robi Minute Check Code? 

Robi Minute Check Code is * 222 * 2 # and Robi Minute Check is another * 222 * 8 # There is another code for checking Robi Minute. You can also check Robi Minute Balance with it if you want.

How Robi minutes see? 

It is very easy to see Robi minutes. You can see how many Robi minutes there are with Robi app or by dialing * 222 #.


আশা করছি রবি মিনিট চেক কোড ২০২২ নিয়ে সম্পুর্ন জানতে পেরেছেন। কিভাবে রবি অ্যাপ দিয়ে ব্যালেন্স দিয়ে চেক করতে মিনিট চেক করতে হয় সেটা আপনাদেরকে জানানোর চেষ্টা করেছি। কোন ধরনের সমস্যা থাকলে কমেন্ট করে জানিয়েদেন।

Please Share this On:

Next Post Previous Post
4 Comments
  • Nees
    Nees 19 Jun 2022, 00:55:00

    Bhai aponar theme er customize copy deya jabeki

  • Nees
    Nees 19 Jun 2022, 00:56:00

    Amar kache jett theme ace kintu bhai customize korte partecina. Jodi help korten onek upokar hoto

    • Sharif ahmed
      Sharif ahmed 24 Jun 2022, 10:40:00

      আপনি আমাকে ফেসবুকে নকদিন সহযোগিতা করার চেষ্টা করব

  • Sharif ahmed
    Sharif ahmed 24 Jun 2022, 10:39:00

    This comment has been removed by the author.

Add Comment
comment url