মহাকর্ষ ও অভিকর্ষ সকল সূত্র - Hsc পদার্থবিজ্ঞান প্রথমপত্র

মহাবিশ্বের যেকোন দুইটি বস্তুর মধ্যে আকর্ষণকে বলে মহাকর্ষ আর পৃথিবী এবং অন্য যেকোন বস্তুর মধ্যে আকর্ষণকে বলে অভিকর্ষ। এইচএসসি পদার্থবিজ্ঞান প্রথম পত্র বইয়ের একটি অধ্যায়ের নাম হচ্ছে মহাকর্ষ অভিকর্ষ। পদার্থবিজ্ঞান প্রথম পত্রের খুবই গুরুত্বপূর্ণ অধ্যায় হচ্ছে মহাকর্ষ ও অভিকর্ষ অধ্যায়টি।

মহাকর্ষ ও অভিকর্ষ সকল সূত্র

পদার্থবিজ্ঞানের ক্ষেত্রে একটি অধ্যায় পড়ার সময় সেই অধ্যায়ের সবগুলো গুরুত্বপূর্ণ সূত্র পড়া থাকলে অধ্যায়টি বুঝতে এবং অধ্যায়ের গুরুত্বপূর্ণ গাণিতিক সমস্যার সমাধান করতে খুবই সহজ হয়। যদি আপনি মহাকর্ষ ও অভিকর্ষ অধ্যায়টি পড়তে চান‌ তবে আপনাকে এই অধ্যায়ের সকল সুত্র গুলো নিয়ে ধারনা থাকতে হবে। 

এই আর্টিকেলেটিতে মহাকর্ষ ও অভিকর্ষ সকল সূত্র Pdf আকারে দেয়া হবে যাতে সহজেই ডাউনলোড করে নিতে পারেন। মহাকর্ষ ও অভিকর্ষ এই অধ্যায়টি পড়তে চাইলে ৮ম অধ্যায় পর্যাবৃত্ত গতি অধ্যায়টি নিয়ে কিছু ধারনা থাকতে হয়।

মহাকর্ষ ও অভিকর্ষ সকল সূত্র pdf বিবরনঃ

বইয়ের নাম মহাকর্ষ ও অভিকর্ষ সকল সুত্র
লেখক ‌অজানা
‌সাইজ ৩ এমবি
ফরম্যাট ‌পিডিএফ (PDF)
পাতা সংখ্যা ১৭ টি
ভাষা বাংলা (Bangla/Bengali)
‌‌নিচের ডাউনলোড লিংকটিতে ক্লিক করে মহাকাশ ও অভিকর্ষ সকল সূত্র পিডিএফ বইটি সহজে ডাউনলোড করতে পারবেন। এখানে বইটির পিডিএফ লিংক ড্রাইভে আপলোড দিয়ে লিঙ্ক দেওয়া হয়েছে। ডাউনলোড করতে গিয়ে কোন ধরনের সমস্যার সম্মুখীন হলে আমাদেরকে কমেন্টে জানান।

মহাকর্ষ ও অভিকর্ষ pdf ছবি দেখুনঃ

মহাকর্ষ ও অভিকর্ষ সুত্র

মহাকর্ষ ও অভিকর্ষ সুত্র

মহাকর্ষ ও অভিকর্ষ সুত্র

মহাকর্ষ ও অভিকর্ষ সুত্র


Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url