Jjjjj
Skip to content Skip to sidebar Skip to footer

টেলিটক নাম্বার দেখার উপায় ২০২১ - (teletalk number check 2021)

অনেক সময় আমরা আমাদের সিমের নাম্বার ভুলে যাই। কিন্তু সিমের নাম্বার জেনে রাখাটা খুবই জরুরী। রিচার্জ করা বা বিভিন্ন অফার কেনার সময় আমাদের সিমের নাম্বার জানার প্রয়োজন পড়ে।

সেক্ষেত্রে আপনি যদি টেলিটক সিম ব্যবহার করেন তাহলে আজকে আর্টিকেলটি পড়ার মাধ্যমে টেলিটক নাম্বার চেক কোড সম্পর্কে জানতে পারবেন।

অন্যান্য সিম অপারেটরের তুলনায় টেলিটক সিমের নাম্বার জানাটা একটু কষ্টকর হয়ে থাকে। অন্যান্য সিম অপারেটরে একটিমাত্র কোড ডায়ালের মাধ্যমে খুব সহজে নাম্বার বের করা যায়।

টেলিটক সিম একটি মাত্র কোড ডায়ালের মাধ্যমে নাম্বার বের করা গেলেও মাঝে মাঝে সমস্যার সৃষ্টি হয়। সেক্ষেত্রে টেলিটক নাম্বার দেখার জন্য অন্যান্য পদ্ধতি অবলম্বন করতে হয়।

টেলিটক নাম্বার দেখার উপায় ২০২১

টেলিটক নাম্বার দেখার অনেকগুলো উপায় রয়েছে। এ আর্টিকেলে টেলিটক সিমের নাম্বার দেখার উপায় বা পদ্ধতি নিয়ে আলোচনা করব।

টেলিটক নাম্বার দেখে কত দিয়ে? পদ্ধতি-১

একটি কোড ডায়ালের মাধ্যমে টেলিটক সিমের নাম্বার পাওয়া যায়। তবে মাঝে মাঝে কোড ডায়ালের মাধ্যমে নাম্বার দেখার পদ্ধতি কাজ করে না তখন অন্য পদ্ধতি অবলম্বন করতে হয়।

কোড ডায়ালের মাধ্যমে টেলিটক নাম্বার চেক করার জন্য আপনার মোবাইলের ডায়াল অ্যাপ থেকে ডায়াল করুন *551#. তারপর কিছু সময় অপেক্ষা করার পরে নতুন একটি পপ-আপ উইন্ডোর মাধ্যমে আপনার টেলিটক নাম্বারটি দেখতে পারবেন।

টেলিটক নাম্বার দেখার উপায় বা পদ্ধতি- ২

যদি উপরে দেখানো পদ্ধতিটির মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায় কাজ নাহ করে তাহলে এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। এই পদ্ধতিতে আপনাকে আপনার মেসেজ অপশনে গিয়ে tar লিখে 222 নাম্বারে মেসেজ করতে হবে। এরপর ফিরতি ম্যাসেজে আপনাকে আপনার টেলিটক নাম্বারটি দেখানো হবে। তবে অনেক সময় এই পদ্ধতিটিও কাজ করে না।

টেলিটক নাম্বার দেখার উপায় বা পদ্ধতি- 3

যদি উপরে দেখানো পদ্ধতিতে অবলম্বন করে টেলিটক নাম্বারটি বের করতে না পারেন তাহলে এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। এবারও আপনাকে আপনার মেসেজ অপশন থেকে W লিখে 321 নাম্বারে মেসেজ পাঠাতে হবে। 321 নাম্বারে মেসেজ পাঠানোর কিছুক্ষণ পর একটি মেসেজের মাধ্যমে আপনার টেলিটক নাম্বারটি প্রদান করা হবে।

টেলিটক নাম্বার দেখার উপায় বা পদ্ধতি- 4

যদি উপরে দেখানো পদ্ধতিটি কাজ নাহ করে তাহলে এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। এই পদ্ধতিতে আপনাকে আপনার মেসেজ অপশনে গিয়ে whoIam লিখে 321 নাম্বারে মেসেজ করতে হবে। এরপর ফিরতি ম্যাসেজে আপনাকে আপনার টেলিটক নাম্বারটি দেখানো হবে। তবে অনেক সময় এই পদ্ধতিটিও কাজ করে না।

টেলিটক নাম্বার দেখার উপায় বা পদ্ধতি- 5

যদি উপরে দেখানো পদ্ধতিটি কাজ নাহ করে তাহলে এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। এই পদ্ধতিতে আপনাকে আপনার মেসেজ অপশনে গিয়ে p লিখে 154 নাম্বারে মেসেজ করতে হবে। এরপর ফিরতি ম্যাসেজে আপনাকে আপনার টেলিটক নাম্বারটি দেখানো হবে।

আমাদের শেষ কথা

আজকের আর্টিকেলে টেলিটক নাম্বার দেখার উপায় বা পদ্ধতি সম্পর্কে আলোচনা করা হয়েছে। এই আর্টিকেলটিতে অনেকগুলো পদ্ধতি নিয়ে আলোচনা করা হয়েছে আশা করি আপনি যেকোনো একটি পদ্ধতি অবলম্বন করে আপনার ভুলে যাওয়া টেলিটক নাম্বারটি বের করতে পেরেছেন।
Sharif ahmed
Sharif ahmed ব্লগিং করা আমার স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নে বাংলায় টেকনোলজি নিয়ে ব্লগিং শুরু করেছি।

12 comments for "টেলিটক নাম্বার দেখার উপায় ২০২১ - (teletalk number check 2021)"

  1. ভাইয়া আপনার লেখা আমার কাছে অনেক অনেক ভাল লাগে । আমি প্রতিদিন আপনার ব্লগে প্রবেশ করে আপডেট লেখা গুলা পড়ি । আমি আপনার ব্লগ দেখে অনুপ্রাণিত হয়ে ব্লগিং করা শুরু করেছি ।

    ReplyDelete
    Replies
    1. জি আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুনে খুশি হলাম আমার লেখা পড়ে আপনি ব্লগিং করা শুরু করেছেন জন্য। নিয়মিত আর্টিকেল লিখুন ইনশা আল্লাহ সফল হবেন।❣️

      Delete
    2. আচ্ছা ভাইয়া আমার ব্লগে আমি যদি প্রতি সপ্তাহে দুইটা করে পোস্ট দেই আমার ওয়েবসাইটে কি কোনো সমস্যা হবে । আর কি ভাবে ব্লগিং করলে সেটা খুব তারাতারি সফলতা পাবে অর্থাৎ প্রতি সপ্তাহে কয়টা করে পোস্ট দিলে বা কত শব্দের মধ্যে হবে তা নিয়ে একটি কনটেন্ট লিখবেন কি ?

      Delete
    3. নাহ আপনার ব্লগে সপ্তাহে দুটি আর্টিকেল লেখলে কোন সমস্যা হবে না। আপনি যদি সপ্তাহে দুটি আর্টিকেল লিখতে চান তাহলে সেটা প্রতি সপ্তাহে লেখার চেষ্টা করবেন। এক সপ্তাহে দুটি আর্টিকেল লিখে অন্য সপ্তাহে লিখবেন না এরকম করবেন না। রেগুলারিটি মেন্টেন করে প্রতি সপ্তাহেই দুটি আর্টিকেল লেখার চেষ্টা করবেন ‌। প্রতি সপ্তাহে কতটি আর্টিকেল প্রকাশ করলে সফলতা তাড়াতাড়ি এরকম বিষয়টা এরকম নয়। প্রতি সপ্তাহে একটা আর্টিকেল প্রকাশ করে সফলতা পাওয়া যায় আবার অনেকগুলো আর্টিকেল লিখেও সফলতা পাওয়া যায় না। আর্টিকেল লেখার সময় অবশ্যই কিওয়ার্ড রিসার্চ করে আর্টিকেল লিখবেন। সব সময় চেষ্টা করবেন ১০০০+ ওয়ার্ড আর্টিকেল লেখার। ইনশাল্লাহ এ বিষয়ে বিস্তারিত একটি আর্টিকেল লেখার চেষ্টা করব।

      Delete
    4. জানেন ভাইয়া অনেক ব্লগ সাইটে অনেক রকম সাহায্য চেয়েছি কিন্ত রিপ্লাই পায়নি । আপনি যে ভাবে আমাকে রিপ্লাই দিলেন সত্যি সক লাগার মতো । আল্লাহ তায়ালা আপনাকে আরো সফলতা এনে দিবে ইনশাল্লাহ । আপনার সাইটের ব্যাপারে আমি আমার সব ফ্রেন্ড সারকেলকে বলছি এবং তারা ভিজিট করেছে ।

      Delete
    5. ব্লগিং সম্পর্কিত হেল্প লাগলে আমাদের ফেসবুক পেইজে নক দিয়েন ইনশাআল্লাহ সর্বোচ্চ চেষ্টা কলব সাহায্য করার।

      Delete
  2. 𝐓𝐡𝐚𝐧𝐤𝐬 𝐚 𝐥𝐨𝐭

    ReplyDelete

দয়াকরে কমেন্ট স্প্যামিং থেকে বিরত থাকুন !