বাংলা শব্দার্থ pdf ডাউনলোড - Itblogbd

বাংলা শব্দার্থ pdf ডাউনলোড

বিভিন্ন ভাইভা পরিক্ষায় আমাদেরকে বাংলা শব্দার্থ জিজ্ঞেস করে থাকে। এছাড়া অনেক বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় বাংলা শব্দার্থ সম্পর্কিত প্রশ্ন এসে থাকে। এজন্য বাংলা শব্দের সঠিক অর্থ জানা আমাদের জন্য জরুরী হয়ে দাঁড়ায়। 

বাংলা আমাদের মাতৃভাষা হওয়া সত্ত্বেও অনেক শব্দ রয়েছে যেই শব্দগুলো আমাদের কাছে নতুন মনে হয়। ওই নতুন শব্দগুলোর অর্থ আমাদের জানা খুবই জরুরী। যারা বাংলা ভাষায় গান বা কবিতা লিখে থাকেন তাদের জন্যও বাংলা শব্দের অর্থ জানাটা গুরুত্বপূর্ণ।

অনেকেই আছেন যারা বাংলা শব্দার্থ pdf বই খুঁজে থাকেন। আজকে এই আর্টিকেলটিতে বাংলা শব্দার্থ অভিধান pdf বই সম্পর্কে আলোচনা করা হবে।

বাংলা শব্দার্থ pdf ডাউনলোড

এই বাংলা শদ্বার্থ Pdf বইটিতে অষ্টম থেকে একাদশ শ্রেণীর বই থেকে গুরুত্বপূর্ণ ৪০০ টি শদ্বার্থ দেওয়া আছে। আশাকরি এই পিডিএফ বইটি পড়ার মাধ্যমে আপনি ভাইবা বা ভর্তি পরীক্ষায় আসতে পারে এমন বাংলা  শব্দার্থ গুলো পেয়ে যাবেন।

বিগত বিভিন্ন পরীক্ষায় আসা শব্দার্থ গুলো নিয়ে এই বাংলা শব্দার্থ pdf বইটি তৈরি করা হয়েছে। যদি আপনি ভর্তি পরীক্ষা বা অন্য কোন পরীক্ষার জন্য বাংলা শব্দার্থ পিডিএফ বই খুঁজে থাকেন। তাহলে এই বাংলা শব্দার্থ পিডিএফ বইটি আপনার জন্য উপকারে আসবে।

বাংলা শদ্বার্থ Pdf বিবরণঃ

বইয়ের নাম ‌বাংলা শব্দার্থ
লেখক ‌অজানা
‌সাইজ ৫০০ কেবি
ফরম্যাট ‌পিডিএফ (PDF)
পাতা সংখ্যা ৮ টি
ভাষা বাংলা (Bangla/Bengali)

কিভাবে বাংলা শব্দার্থ Pdf ডাউনলোড করব?

নিচে বাংলা শব্দার্থ পিডিএফ বই ডাউনলোড করার জন্য গুগোল ড্রাইভ লিংক দেওয়া আছে। যার মাধ্যমে আপনি খুব সহজেই ডাউনলোড বাটনে ক্লিক করে বাংলা শব্দার্থ পিডিএফ বই ডাউনলোড করতে পারবেন।
Download Now
বিঃদ্রঃ এই পিডিএফ বইটি আমাদের দ্বারা তৈরি করা হয়নি অনলাইন থেকে সংগ্রহীত। পিডিএফ বইটি নিয়ে কোন ধরনের কপিরাইট সমস্যা সৃষ্টি হলে আমাদের সাথে যোগাযোগ করুন ডিলিট করে দেওয়া হবে।

শেষ কথা

আশা করি আপনি বাংলা শব্দার্থের জন্য যেরকম pdf বইটি খুজতেছিলেন। সেইরকম একটা পিডিএফ বই খুঁজে পেয়েছেন।

পিডিএফ বই ডাউনলোড করার জন্য আমরা গুগোল ড্রাইভ লিংক দিয়ে দিয়েছি। তাই আশা করি ডাউনলোড করতে কোন ধরনের সমস্যার সম্মুখীন হবেন না।

বইটি ডাউনলোড করতে গিয়ে কোনরূপ সমস্যার সম্মুখীন হলে কমেন্ট বক্সে জানিয়ে দিন।

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url