Samsung Galaxy F23 5G বাংলাদেশে দাম কত ২০২২ - Itblogbd

Samsung Galaxy F23 5G বাংলাদেশে দাম কত ২০২২

স্যামসাং গ্যালাক্সি F23 5G বাংলাদেশ প্রাইস

দামBDT 27999TK
ডিসপ্লে6.6" | Full HD+ | 1080*2408 Resolution
প্রসেসরSnapdragon 750G 5G (8 nm)
জিপিউAdreno 619
পিছনে ক্যামেরা50MP+8MP+2MP
সামনে ক্যামেরা8MP
র‌্যাম6GB | TYPE: LPDDRx4
স্টোরেজ128GB | Type UFS2.2
ব্যাটারি5000 mAh 
ফার্স্ট চার্জিং25w 
ওজন198g 

স্যামসাং মোবাইল ফোন কোম্পানি বাংলাদেশে প্রতিনিয়ত নতুন নতুন মোবাইল রিলিজ করে থাকে। ডিজাইনের দিক থেকে‌‌ ‌স্যামসাং মোবাইল ফোন কোম্পানি অন্যান্য মোবাইল কোম্পানিগুলো থেকে ভালো করে থাকে। গেমিং এর ক্ষেত্রেও স্যামসাং মোবাইল ভালো পারফর্মেন্স দেয়।

মিড রেন্জের ভিতরে স্যামসাং মোবাইলে স্লিম ডিজাইন, ব্যাটারি, প্রসেসর ও ক্যামেরার অসাধারণ পারফরম্যান্স দেয়ার কারনে অনেকেই পছন্দ করেন স্যামসাং মোবাইল গুলো। ক্যামেরা, ব্যাটারি, ফাস্ট চার্জিং ও গেমিং পারফরমেন্সের দিক দিয়ে খেয়াল রেখে অন্যান্য কোম্পানি গুলোর মতই এই মোবাইল কোম্পানিটি এগিয়ে যাচ্ছে। আপনি যদি ‌ স্যামসাং মোবাইলের ডিজাইন পছন্দ করে স্যামসাং মোবাইলের দাম ও ছবি 2022 সম্পর্কে জেনে নিতে চাচ্ছেন তাহলে আর্টিকেলটি আপনার উপকারে আসবে। 

Samsung Galaxy F23 5G বাংলাদেশে দাম ও বিস্তারিত

Samsung Galaxy F23 5G বাংলাদেশে দাম কত
কিছুদিন আগে Samsung Galaxy F23 5G মোবাইল বাংলাদেশ মোবাইল বাজারে রিলিজ করেছে। আপনি যদি Samsung Galaxy F23 5G বাংলাদেশে দাম কত ও রিভিউ জানার ইচ্ছা পোষন করেন তাহলে আর্টিকেলটি পড়তে থাকেন। Samsung Galaxy F23 5G মোবাইলটি বাংলাদেশে রিলিজ হয়েছে 16 মার্চ 2022. Samsung Galaxy F23 5G মোবাইলটির 6 জিবি রেম ও 128 জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সন বাংলাদেশে দাম 27 হাজার 999 টাকা

ডিজাইন

বর্তমানে প্রায় সকল কোম্পানি গুলো একধরনের ডিজাইন দিয়ে থাকে মোবাইল গুলোতে। তবে এই মোবাইলটিতে কিছুটা পরবির্তন লক্ষ্য করা গেছে। ডিজাইনটা একটু ইউনিক লাগছে। ওজন কম বলে মোবাইলটি হাতে নিয়ে ভালো অনুভতি হয়। মোবাইলটির পিছনে অংশ প্লাস্টিক দ্বারা করা হয়েছে। তবে প্লাস্টিক হওয়া সত্ত্বেও খুবই ভালো লাগে হাতে নিয়ে। 


মোবাইলটির ক্যামেরা সেটাপ আরেকটু ভালো হতে পারত। ডিসপ্লে সুরক্ষা দেয়ার জন্য কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করলে ডিসপ্লে সুরক্ষা নিয়ে তেমন চিন্তা করা লাগত না।

ডিসপ্লে কোয়ালিটি

স্মার্টফোনটিতে রয়েছে 6.6 ইঞ্চি আইপিএস এলসিডি প্যানেলের ডিসপ্লে। 2408*1080 পিক্সেল ফুল এইচডিপ্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে।

ডিসপ্লেতে 400 পিপিআই পিক্সেল ডেনসিটি ব্যবহার করা হয়েছে‌। ডিসপ্লে সুরক্ষা দেয়ার জন্য কোন কিছু ব্যবহার করা হয়নি। আইপিএস এলসিডি টাচ স্ক্রিন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ‌ডিসপ্লে নিচের চিন এরিয়া একটু বড় লাগে তবে তেমন একটা নজরে পরে না। 120 হার্জ রিফ্রেশ রেইট ফিচারস দেয়া হয়েছে যার কারনে মোবাইলটি ব্যবহারে স্মুথ ফিল পাওয়া যাবে।

ক্যামেরা

মোবাইলের পিছনে ছবি তোলার জন্য তিনটি ক্যমেরা দেয়া হয়েছে। পিছনে মেইন ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে 50 মেগাপিক্সেল ক্যামেরা আরেকটি ক্যামেরা হিসেবে থাকছে 8 মেগাপিক্সেল ক্যামেরা এবং সবশেষ ক্যামেরাটি থাকছে 2 মেগাপিক্সেল ক্যামেরা। 


বার্স্ট, ফিল্টার, টাইম ল্যাপস, প্রো, প্যানোরামা, ম্যাক্রো, নাইট প্রো, পোর্ট্রেট, HDR ইত্যাদি ফিচার থাকছে মোবাইলের পিছনের ক্যামেরাতে। এবার আসি সামনের ক্যামেরা নিয়া। ছবি তোলার জন্য সামনে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা দেয়া হয়েছে। যার মাধ্যমে দিনের আলোতে ভালো ছবি তুলতে সক্ষম হবেন।

অপারেটিং সিস্টেম

অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেমের সাথে রয়েছে Snapdragon 750G 5G (8 nm) এর একটি চিপসেট। ইউ হিসাবে থাকছে স্যামসাং ইউ 4.0। স্যামসাং ইউ আইটি স্মুথ বলে মোবাইলটি চালিয়ে ভালোই ফিল পাবেন। সাথে আরও থাকছে 2.2 গিগাহার্জ অক্টাকোর প্রসেসর।

র‍্যাম ও স্টোরেজ

Samsung Galaxy F23 5G- মোবাইলটিতে বাংলাদেশ মোবাইল বাজারে একটি ভার্সন পাওয়া যাবে। 8 জিবি র‍্যামের সাথে থাকছে 128 জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সটার্নাল এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ আরও বাড়াতে পারবেন।

পারফরমেন্স

ফোনটাতে প্রসেসর হিসেবে দেওয়া হয়েছে Snapdragon 750G 5G এর একটি অক্টাকোর প্রসেসর যার ট্রান্সিটর সাইজ হলো 8 ন্যানোমিটার । ফোনটিতে খুব স্মুথ মাল্টি টাস্কিং হয় 120 হার্জ টাচ স্যাম্পেলং রেট দেয়ার কারনে মোবাইলটি ব্যবহারে খুব স্মুথ ফিল পাওয়া যাবে।

ব্যাটারি পারফরমেন্স

Samsung Galaxy F23 5G মোবাইলে রয়েছে 5000mAh নন রিমোভএবল লিথিয়াম আয়ন ব্যটারি। ফার্স্ট চার্জিং সুবিধা দেয়ার জন্য দেয়া হয়েছে 25 ওয়াটের চার্জার। 25 ওয়াট চার্জার দিয়া মোবাইলটি ফুল চার্জ করতে সময় লাগবে 2 ঘন্টার একটু কম সময়।

সাধারন ব্যবহারে ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে 8-10 ঘন্টা। গেমিং এবং মাল্টিটাস্কিং করলে ব্যাকআপ কিছুটা কম পাওয়া যাবে 5-6 ঘন্টার মতো পাবেন।

সিকিউরিটি ফিচারস ও সেন্সর

মোবাইলটিতে সিকিউরিটি ফিচারস হিসেবে দেয়া হয়েছে ফেস আনলক এবং সাইডমাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সিস্টেম। স্যামসাং F23 5G মোবাইলে  ফিঙ্গারপ্রিন্ট, অ্যাক্সিলোমিটার, জাইরোস্কোপ, প্রক্সিমিটি, ই-কম্পাস ইত্যাদি সেন্সর ব্যবহার করা হয়েছে।

শেষ কথা 

আশকরছি আপনি Samsung Galaxy F23 5G মোবাইলটি নিয়া বিস্তারিত জানতে পেরেছেন। এখানে আমার স্যামসাং মোবাইলটি সব ধরনের ডিটেইলস এবং দাম আপনাদের সাথে আলোচনা করেছি। 

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url