বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম - Itblogbd

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আজকে আপনাদের দেখাবো, বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম। আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনিও আপনার বিকাশ অ্যাকাউন্ট থেকে অনায়াসে সেকেন্ডের মধ্যে আপনার বিকাশ থেকে ব্যাংক অ্যাকাউন্টে টাকা টান্সফার করতে পারবেন বাংলাদেশের যেকোন ব্যাংক অ্যাকাউন্টে। তবে আজকে শুধু বিকাশ দিয়ে ইসলামি ব্যাংক টাকা পাঠানোর নিয়ম নিয়ে লিখবো।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা ট্রান্সফার

জরুরি মুহূর্তে অনেক সময় হয়তোবা আমাদের অনেকেরই ইসলামী ব্যাংক অ্যাকাউন্টে বা অন্যান্য ব্যাংক অ্যাকাউন্টে টাকার পাঠানোর প্রয়োজন পড়ে। সেইক্ষেত্রে বাসা থেকে সরাসরি ব্যাংকে যাওয়া বা অফিস থেকে সরাসরি ব্যাংকে যাওয়া লাগে। তাও আবার ব্যাংকিং টাইম এর মধ্যে অনেক সময় যাওয়াটা সম্ভব হয় না।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আবার অনেক সময় দেখা যায় যে, রাত ৭ টা, ৮ টা কিংবা ১০ টার পরে আমাদের ব্যাংক একাউন্টে টাকার প্রয়োজন পড়লে সেক্ষেত্রে আমরা সেটাও দিতে পারি না। তাই আজকে আমাদের এই আর্টিকেলটি পড়লে আপনি নিজে আপনার বিকাশ থেকে ইসলামী ব্যাংকে সহজেই টাকা ট্রান্সফার করতে পারবেন। কিভাবে বিকাশ থেকে ব্যাংকে টাকা ট্রান্সফার করবেন চলুন সেটি জেনে নেই।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

এই কাজটি করার জন্য আপনার ফোনে অবশ্যই বিকাশ অ্যাপটির প্রয়োজন হবে। তাই সরাসরি বিকাশ একাউন্টে চলে যাব। বিকাশে লগইন করার পরে বিকাশ ড্যাশবোর্ডে চলে আসবেন। এখানে আপনি দেখতে পাবেন। বিকাশ টু ব্যাংক নামে একটা অপশন রয়েছে। এখানে প্রেস করবেন। বিকাশ নাম্বার থেকে সর্বনিম্ন 50 টাকা থেকে আপনি মাসিক তিন লক্ষ টাকা পর্যন্ত লেনদেন করার সুযোগ পাবেন।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

আপনি যদি অন্যান্য ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে চান তাহলে শুধু ব্যাংক একাউন্ট নাম্বার দিয়ে ট্রান্সফার করতে পারবেন। কিন্তু ইসলামি ব্যাংকে টাকা পাঠানোর জন্য আপনার ডেবিট বা ক্রেডিট কার্ড লাগবে।

যদি ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ড থাকে তাহলে আপনি বাংলাদেশের যেকোন ব্যাংকে কিন্তু টাকা ট্রান্সফার করতে পারবেন। এক্ষেত্রে আমি ভিসা ডেবিট কার্ডটা দিয়ে দেখাচ্ছি। এখানে আপনার চার্জ এর পরিমাণটা কিরকম সেটাও জানিয়ে দিবো। ভিসা ডেবিট কার্ড দিয়ে বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাতে হলে আপনি ভিসা ডেবিট কার্ড অপশনে প্রেস করবেন।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

প্রত্যেকটা ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের কিন্তু একটি নাম্বার থাকে। আমাদের যেই কার্ডের নাম্বার থাকে ১৬ ডিজিটের সেই নাম্বারটা আমরা দিয়ে দিব। আমাদের নিজেদের একাউন্ট হোক কিংবা অন্য একাউন্টে টাকা পাঠাতে চাই সেক্ষেত্রে তার নাম্বারটা আমরা এখানে বসিয়ে দিবো। নাম্বারটি বসানোর পরে এগিয়ে যান অপশনে প্রেস করবেন।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

এগিয়ে যান অপশনে প্রেস করার পরে আপনি কোন ব্যাংকের কার্ড নাম্বার বসিয়েছেন সেই ব্যাংকের নাম ও উপরের ডান পাশে শো করবে। তো আপনি এখানে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পযর্ন্ত পাঠাতে পারবেন। তো আমি আপনাদের দেখানোর জন্য ৫০ টাকা পাঠিয়ে দেখিয়ে দিচ্ছি। ৫০ টাইপ করে ডান পাশে স্লাইড অপশনে প্রেস করলাম। আপনি যতটাকা পাঠাবেন সেটি লিখে প্রেস করবেন।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

এখানে চলে আসবে টাকার পরিমাণ মানে আপনি যতটাকা সেন্ড করবেন এবং টাকা ট্রান্সফার করার চার্জ এর পাশাপাশি আপনার অ্যাকাউন্টে কত টাকা রয়েছে সেটি। এখন বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর জন্য আপনি আপনার বিকাশ পিন নাম্বারটি দিয়ে দিবেন এবং ডান পাশে স্লাইডে প্রেস করবেন।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

এখন দেখতে পারবেন সবকিছু ওকে আছে কিনা। সবকিছু ঠিক থাকলে বিকাশ টু ব্যাংক অপশনে প্রেস করে ধরে রাখুন।

এই ভাবে কিন্তু আপনি যেকোন ইমার্জেন্সি মুহূর্তে আপনার নিজের বা অন্য কারো ব্যাংক অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারেন।

বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ থেকে ব্যাংকে টাকা পাঠাতে কত টাকা চার্জ দিতে হয়?

বিকাশ থেকে আপনি এই ভিসা কার্ডের মাধ্যমে যদি কারো অ্যাকাউন্ট বা নিজের একাউন্টে টাকা ট্রান্সফার করেন তাহলে নিচের চার্জ অনুসারে টাকা কাটবে।

আপনি যদি বিকাশ থেকে ’সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, সিটি ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক লিমিটেড’ এই সব ব্যাংকে টাকা ট্রান্সফার করেন তাহলে আপনাকে প্রতি হাজারে ১.০০% করে চার্জ দিতে হবে। যেটা প্রতি হাজারে দাঁড়ায় ১০ টাকা।

আর যদি আপনি কমিউনিটি ব্যাংক, এবি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ঢাকা ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, এনাআরবিসি ব্যাংক, ইসলামী ব্যাংক দিয়ে টাকা ট্রান্সফার করেন তাহলে আপনার প্রতি হাজারে ১.২৫% করে চার্জ দিতে হবে। যেটা প্রতি হাজারে দাঁড়ায় ১২.৫ টাকা।

বিকাশ টু ব্যাংক টাকা পাঠানোর লিমিট

আপনি প্রতিদিন ৫০,০০০ টাকা করে বিকাশ থেকে যেকোন ব্যাংকে টাকা ট্রান্সফার করতে পারবেন। সেটা হোক ইসলামী ব্যাংক কিংবা ডাচ বাংলা ব্যাংক। প্রতিদিন ৫০ বার লেনদেন করতে পারবেন। আর প্রতি মাসে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা সেন্ড করতে পারবেন। প্রতিমাসে ১০০ বার করে লেনদেন করতে পারবেন। সর্বনিম্ন লেনদেন ৫০ টাকা আর সর্বোচ্চ লেনদেন করতে পারবেন ৫০,০০০ টাকা করে।


তো এই ছিলো আজকের বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠানোর নিয়ম আর্টিকেল। এই পদদ্ধিতে আপনি বিকাশ থেকে ইসলামী ব্যাংকে টাকা পাঠাতে পারবেন। শুধু ইসলামী ব্যাংক নয়, আমি যতগুলো ব্যাংকের কথা বলেছি আপনি সবগুলো ব্যাংকে টাকা পাঠাতে পারবেন এই নিয়মে। আশা করছি আপনাদের আর্টিকেলটি ভালো লেগেছে। যদি বুঝতে কোন সমস্যা হয়, তাহলে কমেন্ট করে জানিয়ে দিন। আমরা বুঝানোর জন্য সব্বোর্চ্চ চেস্টা করে যাবো। এই রকম তথ্যবহুল নিউজ পেতে ভিজিট করতে পারেন - স্মার্ট টেক বিডি। আল্লাহ হাফেজ।

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url