সেরা ১০ দরকারী ও প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস [2021]

মোবাইল অ্যাপস শব্দটার সাথে আমরা সবাই পরিচিত। আমরা সবাই আমাদের মোবাইলে অ্যাপস ব্যবহার করে থাকি। 

মোবাইলের জন্য রয়েছে অনেক গুরুত্বপূর্ণ অ্যাপস। তবে আজকে আমি আপনাদের সাথে প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস গুলো নিয়ে আলোচনা করব। 

আরও পড়ুনঃ সবচেয়ে ভালো ভিডিও প্লেয়ার অ্যাপস [2021]

গান শোনা, ভিডিও দেখা, পড়াশুনা এমনকি দৈনিন্দিন অনেক কাজ কর্ম করার জন্য অনেক  অ্যাপস ব্যবহার করে থাকি। প্লে স্টোর বা এরকম অন্যান্য অ্যাপ স্টোরে হাজার হাজার দরকারী এপস রয়েছে।  

সেরা ১০ দরকারী ও প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস [2021]

(Top 10  Mobile apps)

কিন্তু আমরা আমাদের ফোনে কিছু সংখ্যক মোবাইল অ্যাপস ব্যবহার করি যেগুলো খুব দরকারি বা প্রয়োজনীয় এপস। ইনশাল্লাহ আশা করি আজকে আলোচনা কৃত অ্যাপস গুলো আপনাদের কাছে খুব ভালো লাগবে। 

1. S.MT.H send me the heave.

সেরা ১০ দরকারী ও প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস [2021]

মোবাইলকে উপরে উঠিয়ে বলের মত ক্যাচ খেলতে যদি আপনি ভালবাসেন তাহলে এই অ্যাপসটি আপনার জন্য। কারণ এই অ্যাপসটির মাধ্যমে আপনি মোবাইল  কতটুকু উপরের দিকে উঠিয়েছেন সেটা দেখতে পারবেন।

এই অ্যাপসটি সাধারণত লোকেশন এর মাধ্যমে কাজ করে থাকে। অ্যাপস টি মজার জন্য ব্যবহার করতে পারেন।

আমার কাছে এই অ্যাপসটি ভালো লাগার কারণ হচ্ছে অ্যাপসটি যতটুকু মোবাইল উপরের দিকে উঠাই ঠিক ততটুকু পরিমাণই দেখায়।

বিঃদ্রঃ মোবাইল উপরের দিকে উঠাতে গিয়ে খুব সতর্ক থাকবেন। এমন উপর উঠাবেন না, যেন আপনি ক্যাচ ধরতে পারবেন না। অনেক উপরে উঠাতে গিয়ে ক্যাচ ধরতে না পারলে মোবাইলটি মাটিতে পড়ে গেলে ফোনে অনেক ক্ষতি হতে পারে। তাই বলব এই কাজগুলো করার পূর্বে অবশ্যই সর্তকতা অবলম্বন করবেন।

S.M.T.H অ্যাপটি সেটাপ করার উপায়ঃ
  • অ্যাপটি ওপেন করার পর আপনাকে লোকেশন পারমিশন দিতে হবে।
  • তারপর yes বাটনে ক্লিক করতে হবে। তারপর game ক্লিক করতে হবে।
  • এরপর আপনাকে এটা কিভাবে খেলতে হয় তার দিক-নির্দেশনা দেবে। তারপর Next বাটনে ক্লিক করবেন। তারপর আপনার নাম এবং দেশের নাম দিয়ে গেম এ ক্লিক করার পরে খেলা শুরু হবে। এরপর আপনাকে মোবাইলটি উপরের দিকে উঠতে হবে‍।

অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে S.M.TH লিখে সার্চ করুন।

2. Google fit

প্রয়োজনীয় এন্ড্রয়েট এপস

এন্ড্রয়েডের প্রয়োজনীয় এপস গুলোর মধ্যে এই এপসটি অন্যতম। যদি আপনি স্বাস্থ্য বিষয়ে সতর্ক হয়ে থাকেন। তাহলে এই অ্যাপসটি আপনার জন্য।

কারন গুগল ফিট অ্যাপস এর মাধ্যমে আপনার দিনে কতটুকু হাটা দরকার, দিনে কতটুকু বাইসাইকেল চালানো দরকার সবকিছু সেটাপ করে আপনি সে অনুযায়ী কাজ করতে পারবেন।

 মনে করুন আপনি সকালবেলা হাটবেন এখন গুগোল ফিট অ্যাপসটি চালু করে আপনি হাঁটা শুরু করে দিন। আপনি কত কিলোমিটার হাটলেন, কত ক্যালোরি আপনার ক্ষয় হল সবকিছু এই গুগোল ফিট  অ্যাপস এর মাধ্যমে দেখতে পারবেন। 

এমনকি আপনার হার্টবিট গণনাও এই অ্যাপসের মাধ্যমে করতে পারবেন। এককথায় স্বাস্থ্য বিষয়ে সতর্ক থাকার জন্য গুগোল ফিট অ্যাপ খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
Google fit অ্যাপটি সেটআপ করার উপায়ঃ
  • প্রথমে এই অ্যাপসটি ওপেন করার পরে একটি জিমেইল দিয়ে লগইন করুন। তারপর লোকেশন পারমিশন দিতে বলবে। লোকেশন পারমিশন দেওয়া হলে।
  • তারপর আপনার জন্মদিন আপনার ওজন এবং উচ্চতা দিয়ে নেক্সট বাটনে ক্লিক করুন।
  • তারপর প্লাস(+) বাটনে ক্লিক করার পর track workout থেকে আপনি যে কাজটি করতে চান সেই কাজটি সিলেক্ট করুন। যেমন, আপনি হাঁটতে চাইলে walking সিলেক্ট করুন তারপর স্টার্ট বাটনে ক্লিক করুন।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে Google fit লিখে সার্চ করুন।

3.Call screen themes

Call screen theme changer app

আপনার ফোনে কল আসার সাথে সাথে যেই স্ক্রিনটা ভেসে ওঠে সেটি হচ্ছে কল স্কিন। যদি আপনার ফোনে থাকা কল স্ক্রিন থিমটি আপনার ভালো না লাগে। তাহলে আপনি এই অ্যাপস ব্যবহার করতে পারেন।

অ্যাপটির মাধ্যমে আপনি অনেকগুলো কল স্কিন থিম পেয়ে যাবেন এবং খুব সহজেই সেগুলো আপনার ফোনে ব্যবহার করতে পারবেন। এই অ্যাপটির মাধ্যমে আপনার ব্যাটারি পারফরমেন্স, ওয়াইফাই এছাড়াও আরো অন্যান্য জিনিস দেখতে পারবেন।
Call screen theme মোবাইল অ্যাপটি সেটআপ করার উপায়ঃ
  • অ্যাপটি ওপেন করার পর অনেক ক্যাটাগরির থিম পাবেন। সেখান থেকে আপনার যে ক্যাটাগরি পছন্দ হয় সেই ক্যাটাগরিতে গেলে একটা থিম সিলেক্ট করার পর set up call screen এ ক্লিক করার পরে এটা আপনার ফোনে সেটাপ হয়ে যাবে।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে Call screen theme লিখে সার্চ করুন।

4.Toffee

Toffe tv app


যদি আপনি টিভি দেখতে ভালোবাসেন তাহলে এই মোবাইল অ্যাপস টি আপনার জন্য।কারণ এই অ্যাপটির মাধ্যমে আপনি দেশ-বিদেশের অনেক টিভি চ্যানেল দেখতে পারবেন এবং খুব সহজেই টিভি চ্যানেল গুলোর মাধ্যমে আপনি  টিভি দেখতে পারবেন।
Toffee অ্যাপটি সেটআপ করার উপায়ঃ
  • অ্যাপটি সেটআপ করা খুবই সহজ আপনি অ্যাপটি ওপেন করে।যে টিভি চ্যানেল টি দেখতে চান সেই টিভি চ্যানেল টি সিলেক্ট করুন।
Toffe অ্যাপস ডাউনলোড করতে প্লে স্টোরে Toffee লিখে সার্চ করুন।

5.Shazam

Shazam music seacher
আপনার বন্ধু আপনার পাশে বসে গান শুনতেছে। আপনার কাছে সেই গানটি খুব ভালো লেগেছে। কিন্তু গানটি আপনার ফোনে নেই।ধরুন,গানটি আপনার বন্ধুর কাছে চাইলেন কিন্তু আপনার বন্ধু আপনাকে গানটি দিলও না।এই মোবাইল অ্যাপটি আপনাকে সেই গানটি খুঁজতে সাহায্য করবে। 

কোথাও যাইতেছেন অপরিচিত কোন একমানুষের ফোনে একটি গান শুনতে পেলেন গানটি আপনার কাছে খুব ভালো লাগলো কিন্তু মানুষটি অপরিচিত হওয়ায় তার কাছে গানটি চাইতে পারলেন না। কিন্তু গানটি আপনার খুব দরকার।এর জন্য আপনি এই অ্যাপস টির মাধ্যমে সেই গানটি খুব সহজে বের করতে পারবেন।
Shazam  অ্যাপটি সেটআপ করার উপায়ঃ
  • যদি কেউ আপনার পাশে বসে কোন গান চালু করে এবং আপনার গানটি প্রয়োজন হয়। তাহলে অ্যাপস টি ওপেন করে Shazam লোগোতে ক্লিক করলেই গানটি সার্চিং করা শুরু হয়ে যাবে এবং আপনার সামনে গানটি এসে পড়বে।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে Shazam লিখে সার্চ করুন।

6.Flight trader 24

সেরা ১০ মোবাইল অ্যাপস

পৃথিবীর কোথায় কোথায় বর্তমানে বিমান চলতেছে এটা যদি আপনি জানতে চান তাহলে এই অ্যাপসটি আপনার ব্যবহার করতে হবে।কারণ আপনি এই অ্যাপসটির মাধ্যমে কোথায় কোথায় বর্তমানে বিমান চলতেছে তার লোকেশন এর মাধ্যমে জানতে পারবেন।

Flight trader 24 অ্যাপসটি মাধ্যমে বর্তমানে পৃথিবীর কোথায় কোথায় বিমান চলতেছে এটা আপনি খুব সহজেই দেখতে পারবেন।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে Flight tracker 24 লিখে সার্চ করুন।

 7.Rolling icon

সেরা ১০ মোবাইল অ্যাপস [2020]

আপনি যদি চান আপনার ফোনের হোম পেজের অ্যাপগুলোকে যেখানে খুশি ইচ্ছা রাখবেন এবং নাড়াচাড়া করবেন। তাহলে আপনাকে এই অ্যাপসটি ব্যবহার করতে হবে।

ফোন এক অবস্থা থেকে অন্য অবস্থায় ঘুরালে ঐ অ্যাপসগুলো আপনার হোমস্ক্রীনে  নড়াচড়া করতে থাকবে। এতে আপনার হোম স্কিন 
টাকে খুব সুন্দর দেখা যাবে।

আপনি ইচ্ছা করলে আপনার প্রত্যেক হোম পেজের এপ গুলোর আইকন পরিবর্তন করে আপনার ছবি বসিয়ে দিতে পারবেন।
অ্যাপটি সেটআপ করার উপায়ঃ
  • প্রথমে অ্যাপটি ওপেন করে আপনি যেই তিনটি হোম পেজে দিবেন সেটা সিলেক্ট করুন।
  • তারপর Start বাটনে ক্লিক করুন। তাহলেই হোমপেজে সেটাপ হয়ে যাবে।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে Rolling icon লিখে সার্চ করুন।

8.Wakie

Best mobile apps
যদি আপনি সকালে এলাম দিয়ে রাখলেও ঘুম থেকে উঠতে পারেন না বা উঠতে খুব কষ্ট হয়। তাহলে এই মোবাইল অ্যাপস আপনার জন্য। অ্যাপসটি চ্যাটিং অ্যাপ হলেও এই অ্যাপসটির মাধ্যমে আপনি কলিং সিস্টেম করে রাখলে আপনাকে সকালবেলা অনেক দূর দূরান্ত দেশ থেকে কল দিতেই থাকবে।

ফ্রান্স বা অন্যান্য যে কোন দেশের শিক্ষক থেকে শুরু করে ঝারুদার ও আপনাকে ফোন দিতে পারে। তাদের ফোন পেয়ে বিরক্ত হয়ে আপনি অবশ্যই ঘুমাতে পারবেন না আশা করি। 

তাই বলা যায় এই অ্যাপসটি আপনাকে সকালবেলা ঘুম থেকে উঠাতে খুবই সহায়ক ভূমিকা রাখবে।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে wakie লিখে সার্চ করুন।

9.Poweramp


গান শুনতে ভালবাসলে এই অ্যাপসটি আপনার জন্য কারন এই অ্যাপটির মাধ্যমে আপনি গান প্লে করতে পারবেন অর্থাৎ এটি একটি মিউজিক প্লেয়ার অ্যাপ।

অ্যাপটির মাধ্যমে আপনি খুব সহজেই গান প্লে করতে পারবেন এবং সে গানগুলোকে কাস্টমাইজ করতে পারবেন অর্থাৎ আপনি গানগুলো কত সাউন্ডে শুনবেন এবং অন্যান্য অনেক কিছু যেমন নয়েস,বিট এগুলা বাড়াতে-কমাতে পারবেন। 

অ্যাপটি ব্যবহার করলেই বুঝতে পারবেন এই অ্যাপসটি আপনার জন্য কতটা কার্যকরী।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে Poweramp লিখে সার্চ করুন।

10. 10 Minutes school.

Education mobile apps
আপনি যদি শিক্ষার্থীকে হয়ে থাকেন তাহলে এই অ্যাপস আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীদের জন্য এই অ্যাপসটিতে শিখার জন্য অনেক কিছুই রয়েছে।

কোন সাবজেক্ট এর কোন পড়াতে সমস্যায় পড়ে গেছেন। তাহলে অ্যাপটিতে  ঢুকে সেই সাবজেক্ট এর বিষয়ে সে পড়া গুলো দেখে নিন তাহলে আপনি খুব সহজেই বুঝে নিতে পারবেন।

অ্যাপটিতে বিভিন্ন সাবজেক্ট এর বিভিন্ন সাপ্টারের এনিমেশন দিয়ে সুন্দর করে বুঝানো অনেক ভিডিও আছে।অ্যাপটিতে আপনি ইচ্ছে করলে mcq পরীক্ষা দিতে পারবেন।

আপনি যদি শিক্ষার্থী হয়ে থাকেন তাহলে আমি বলব অ্যাপটি আপনার ফোনে অবশ্যই থাকা উচিত কারণ এর মাধ্যমে আপনার পড়ালেখা অনেক সহজ হয়ে যাবে।
অ্যাপটি ডাউনলোড করতে প্লে স্টোরে 10 minutes app লিখে সার্চ করুন।

আমাদের শেষ কথা

আশাকরি উপরে বর্ণনাকৃত ‌সেরা ১০ দরকারী ও প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস [2021] গুলো আপনাদের খুব ভাল লেগেছে।যদি মনে করেন যে অ্যাপস গুলো আপনার বন্ধুর ফোনে থাকা উচিত। তাহলে তাকে এই পোস্টটি শেয়ার করে দিন। আপনার যদি পোস্টটি ভাল লেগে থাকে তাহলে একটা কমেন্ট করুন। আল্লাহ হাফেজ।
Sharif ahmed Hlw! I am sharif ahmed,I am a content creator and student.

4 Responses to "সেরা ১০ দরকারী ও প্রয়োজনীয় এন্ড্রয়েড এপস [2021]"

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel

‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌