Skip to content Skip to sidebar Skip to footer

শাওমি পোকো এম 3 বাংলা রিভিউ [2021]

শাওমি মোবাইল কোম্পানির একটি সাব-ব্র্যান্ড হচ্ছে পোকো। শাওমির এই সাব-ব্র্যান্ড বাংলাদেশ মোবাইল বাজারে নিত্যনতুন মোবাইল নিয়ে আসছে গত কয়েক মাস ধরে। এই পর্যন্ত পোকো মোবাইল কোম্পানি বাংলাদেশে চারটি মোবাইল অফিসিয়াল রিলিজ করেছে। 2020 সালের ডিসেম্বর মাসের 29 তারিখে শাওমি মোবাইল কোম্পানির সাব-ব্র্যান্ড পোকো শাওমি পোকো এম 3 লঞ্চ করেছে।

শাওমি পোকো এম 3 বাংলা রিভিউ [2021]

শাওমি ফেসবুক অফিসিয়াল পেজে 2020 সালের ডিসেম্বর মাসের 29 তারিখে এই ফোন লঞ্চ করার ঘোষণা দিয়েছে। এই মোবাইলটি দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে। 4/64 ভেরিয়েন্টের দাম 14999 এবং 4/128 ভেরিয়েন্টের দাম 16999 টাকা।

Processor


পোকো এম 3 মোবাইলটিতে প্রসেসর হিসেবে ব্যবহৃত হয়েছে শক্তিশালী প্রসেসর কোয়ালকম স্নাপড্রাগন 662.
‌‌
যার আনতুতু বেঞ্চমার্ক 176983. এছাড়াও মোবাইলটিতে ব্যবহৃত হয়েছে 2.0 গিগাহার্জ অক্টাকোর চিপসেট

Opearating sytem

এই মোবাইলটিতে অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেমের সাথে রয়েছে‌‌ ‌ শাওমি এম আই ইউ আই 12।

Storage and ram

এই মোবাইলটি দুটি ভেরিয়েন্টে বাংলাদেশে পাওয়া যাবে। প্রথম ভেরিয়েন্টি হচ্ছে  4 জিবি রেম 64 জিবি ইন্টারনাল স্টোরেজ। এবং অন্যটি হচ্ছে 4 জিবি রেম 128 জিবি ইন্টারনাল স্টোরেজ।

Display

মোবাইলটিতে 6.53 ইঞ্চি এফ এইচডি প্লাস ডট ড্রপ  ডিসপ্লে সহ 2340*1080 পিক্সেল রেজুলেশন রয়েছে। যার স্ক্রীন টু বডি রেডিও ‌19.5:9। ডিসপ্লে হিসেবে মোবাইলটিতে ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস 3.

Battery and charger

Xiaomi Poco m3 battery backup

মোবাইলটিতে ব্যবহৃত হয়েছে 6 হাজার এমএএইচ ব্যাটারি। মোবাইলটিতে ফাস্ট চার্জিং সুবিধার জন্য ব্যবহৃত হয়েছে 18 ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। মোবাইলটির বক্সে থাকবে 22.5w চার্জার।

এই 6000 mah ব্যাটারিতে সাধারণ ব্যবহারে ব্যাকআপ পাওয়া যাবে ১-২ পর্যন্ত। গেমিং এর ক্ষেত্রে ব্যাকআপ পাওয়া যাবে 8 থেকে 10 ঘন্টা।

এছাড়াও মোবাইলটিতে ব্যবহৃত হয়েছে রিভার্স চার্জের সুবিধা যার মাধ্যমে এই মোবাইল থেকে অন্য মোবাইলে প্লাগ এর মাধ্যমে চার্জ দেওয়া যাবে।

Camera

মোবাইলটির পিছনে ক্যামেরা হিসেবে ব্যবহৃত হয়েছে 48  মেগাপিক্সেল এবং 2 মেগাপিক্সেল ম্যাক্রো এবং আরও রয়েছে 2 মেগাপিক্সেল ডিপ্ত সেন্সর।

Back Camera features

  • ডুকুমেন্ট মোড, নাইট মোড, স্কিন ডিটেকশন মোড, গুগোল লেন্স, বিউটিফাই, প্রোট্রাইড মোড, মুভি ফ্রেম, প্রোট্রাইড মোড ব্লার এডজাস্টমেন্ট, প্যানোরোমা, রাও মোড, রিয়ার ক্যামেরা ভিডিও ফিচারস, টাইম ল্যাপসি, শর্ট ভিডিও, স্লো মোশন ভিডিও ইত্যাদি।
মোবাইলটির সামনে ক্যামেরা হিসাবে ব্যবহৃত হয়েছে 8 মেগাপিক্সেল ক্যামেরা। যার মাধ্যমে দিনের আলোতে অনেক সুন্দর ছবি তোলা যাবে।

Front camera features

  • টাইমড সেলফি, মুভি ফ্রেম, বিউটিফাই, ফিল্টারস, প্লাম, শাটার, প্যানারোমা সেলফি, ফ্রন্ট ক্যামেরা ভিডিও ফিচারস, টাইম ল্যাপসি, শর্ট ভিডিও মোড ইত্যাদি।
ফ্রন্ট ক্যামেরা তে অন্যান্য ফোনে শর্ট ভিডিও মোড না থাকলেও এই মোবাইলটিতে শর্ট ভিডিও মোড ব্যবহার করা হয়েছে।

Weight

6000 mah ব্যাটারি সহ মোবাইলটির ওজন হতে পারে 198g গ্রাম!

3 card slot


শাওমি পোকো এম 3 মোবাইলটিতে পাওয়া যাবে একটি থ্রি কার্ড স্লট। এই থ্রি কার্ড স্লটটিতে ব্যবহার করা যাবে দুটি সিম কার্ড এবং একটি এসডি কার্ড ব্যবহার করা যাবে। এই থ্রি কার্ড স্লট মোবাইলে প্রবেশ এবং বাহির করার জন্য থাকবে সুন্দর একটি ছোট পিন।

Security features‌

এই মোবাইলটিতে সিকিউরিটি হিসেবে ব্যবহৃত হয়েছে ফিঙ্গারপ্রিন্ট এবং ফেসলক। মোবাইলটিতে ফিঙ্গারপ্রিন্ট পাওয়া যাবে মোবাইলটির পাশে। যার মাধ্যমে আপনার মোবাইলটি সিকিউরিটি থেকে খুলতে খুব সুবিধা করে দিবে।

Xiaomi Poco m3 এর স্পেসিফিকেশনঃ

  • 6.53 ইঞ্চি এফ এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে।
  • পিছনে 48+2+2 মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে 8 মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।
  • কোয়ালকম স্নাপড্রাগন 662 প্রসেসর।
  • অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেম।
  • 6000 এমএইচ লি-পো ব্যাটারি।
  • সিকিউরিটি দেওয়ার জন্য ফিঙ্গারপ্রিন্ট এবং ফেসলক রয়েছে।
  • 18 w ফাস্ট চার্জিং সুবিধা এবং রিভার্স চার্জ সুবিধা।

আমাদের শেষ কথা

আশা করি আজকে শাওমি পোকো এম 3 বাংলা রিভিউ [2021] আলোচনার মাধ্যমে এই মোবাইলটি সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেয়েছেন। মোবাইল কেনার পূর্বে অবশ্যই মোবাইলের প্রসেসর, ডিসপ্লে, রেম ও ইন্টার্নাল ষ্টোরেজ, ক্যামেরা এবং ক্যামেরা ফিচারস ইত্যাদি দেখে কিনবেন।
Sharif ahmed
Sharif ahmed ব্লগিং করা আমার স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নে বাংলায় টেকনোলজি নিয়ে ব্লগিং শুরু করেছি।

Post a Comment for "শাওমি পোকো এম 3 বাংলা রিভিউ [2021]"