কিভাবে বিকাশ অ্যাপে অটো রিচার্জ চালু করা যায়? - Itblogbd

কিভাবে বিকাশ অ্যাপে অটো রিচার্জ চালু করা যায়?

এক স্থান থেকে অন্য স্থানে টাকা পাঠানোর অন্যতম একটি মোবাইল ব্যাংকিং হলো বিকাশ। কম বেশী সকলেরই একটি বিকাশ একাউন্ট রয়েছে। 

বিকাশের মাধ্যমে খুব সহজে টাকা লেনদেন করা যায় বলে মোবাইল ব্যাংকিং গুলোর মধ্যে অনেকেই বিকাশকে বেছে নেয়।

বিকাশ গ্রাহকদের সুবিধার জন্য তৈরি করেছে Bkash নামে একটি অ্যাপস। অ্যাপসটির মাধ্যমে মোবাইল রিচার্জ, বিদ্যুৎ বিল এবং অন্যান্য কাজ খুব সহজেই করা যায়।

বিকাশ তাদের অ্যাপে নতুন একটি ফিচার যুক্ত করেছে। এই ফিচারটি হচ্ছে অটো মোবাইল রিচার্জ। মোবাইল দিয়ে গুরুত্বপূর্ণ কথা বলার সময় সিমের ব্যালেন্স শেষ হয়ে মোবাইল কেটে যায়। যার ফলে মাঝে মাঝে পড়তেে হয় ভোগান্তিতে।


অনেক সময় কোন কোম্পানির অফিসিয়াল নাম্বারে ফোন দিলে আমাদেরকে কিছুক্ষণ অপেক্ষা করতে হয় এজেন্ট এর সাথে কথা বলার জন্য। কিন্তু অনেক সময় এমন হয় এজেন্ট এর সাথে কথা বলা অবস্থায় হঠাৎ করে আমাদের মোবাইলের ব্যালেন্স শেষ হয়ে যায়। যার ফলে আমাদেরকে আবারো কল দিয়ে অনেক সময় ব্যয় করতে হয়। 

এরকম সমস্যা থেকে রক্ষা পেতে বিকাশ তাদের অ্যাপে চালু করেছে আপনার (সিমে) অটো রিচার্জ করার উপায়। এই সিস্টেমটির মাধ্যমে আপনার সিমে ব্যালেন্স শেষ হওয়ার সাথে সাথে বিকাশ থেকে অটোমেটিক আপনার সিমে রিচার্জ হয়ে যাবে। তবে সেক্ষেত্রে অবশ্যই আপনার বিকাশে নির্দিষ্ট পরিমাণ (সিমে রিচার্জকৃত টাকার পরিমান) টাকা থাকতে হবে।

আজকের এই আর্টিকেলটিতে আমরা দেখানোর চেষ্টা করব বিকাশ অ্যাপে অটো মোবাইল রিচার্জ চালু করার উপায়। সম্পূর্ণ আর্টিকেলটি ফলে খুব সহজেই আপনি বুঝতে পারবেন কিভাবে বিকাশ অ্যাপে অটো মোবাইল রিচার্জ চালু করতে হয়।

কিভাবে বিকাশ অ্যাপে অটো রিচার্জ চালু করা যায়?


বিকাশ অ্যাপে অটো রিচার্জ সিস্টেম চালু করার জন্য আপনি আপনার সিমে যে পরিমাণ টাকা রিচার্জ করতে চান অবশ্যই সেই পরিমাণ টাকা আপনার বিকাশের ব্যালেন্সে থাকতে হবে।

বিকাশ অ্যাপে অটো রিচার্জ চালু করার জন্য প্রথমে আপনার বিকাশ অ্যাপসটিতে প্রবেশ করুন। বিকাশ অ্যাপসটিতে প্রবেশ করার পর নিচের স্ক্রিনশটে দেখানো মোবাইল রিচার্জ বাটনটিতে ক্লিক করুন।


উপরের স্ক্রিনশটে দেখানো মোবাইল রিচার্জ বাটনটিতে ক্লিক করার পর নিচের স্ক্রীনশটের মত একটি নতুন পেজ ওপেন (চালু) হবে।

এই পেজটি থেকে নাম্বার দেওয়া বক্সটিতে আপনি আপনার যেই নাম্বারটিতে মোবাইল রিচার্জ নিতে চান ওই নাম্বারটি দিন। তারপর নেক্সট (স্কিনশটে গোল চিহ্ন দেওয়া) বাটনটিতে ক্লিক করুন।


উপরের স্ক্রিনশটে দেখানো বক্সটিতে নাম্বার দেওয়ার পর নেক্সট বাটনটিতে ক্লিক করলে নতুন একটি পেজ ওপেন হবে।

এই পেজ থেকে অটো রিচার্জ সেটিং দেখুন বাটনটিতে ক্লিক করুন। 

উপরের স্ক্রিনশটে দেখানো অটো রিচার্জ বাটনটিতে ক্লিক করার পর। নিচের স্ক্রীনশটের মত একটি নতুন পেজ ওপেন হবে।

এই পেজটি থেকে নিচের স্ক্রীনশটের দেখানো অটো রিচার্জ চালু করুন বাটনটিতে ক্লিক করুন।

উপরের স্ক্রিনশটে দেখানো অটো রিচার্জ চালু করুন বাটনটিতে ক্লিক করার পর।


আপনি আপনার সিমে অটো রিচার্জের মাধ্যমে কত টাকা রিচার্জ করতে চান সেই পরিমাণ টাকা লিখে দিন। তারপর নেক্সট বাটনটিতে ক্লিক করুন।


উপরের স্ক্রিনশটটা দেখানো আপনি আপনার সিমে কত টাকা রিচার্জ নিতে চান সেই পরিমাণ টাকা সিলেক্ট করার পর নেক্সট বাটনটিতে ক্লিক করলে নতুন একটি পেজ ওপেন হবে।

এই পেজটিতে আপনাকে আপনার বিকাশের পিনটি বসিয়ে দিতে হবে।

উপরের স্ক্রিনশটে দেখানো পেজটিতে আপনার বিকাশ পিন দেওয়ার পর নেক্সট বাটনটিতে ক্লিক করার পর আপনাকে অটো মোবাইল রিচার্জ কনফার্ম করতে বলা হবে।

অটো মোবাইল রিচার্জ কনফার্ম করে দেওয়া হয়ে গেলে নতুন একটি পেজ ওপেন হয়ে আপনাকে নিচের স্ক্রীনশটের মত অটোমোবাইল রিচার্জ চালু হয়ে যাওয়ার প্রক্রিয়াটি সাবমিট করা হয়েছে বলে জানানো হবে।

এবং কিছুক্ষণের মধ্যেই আপনার অটো মোবাইল রিচার্জ সিস্টেমটি চালু হয়ে যাবে। যখন আপনার মোবাইলের সিমের ব্যালেন্স 10 টাকা বা তার চেয়ে কম হয়ে যাবে তখন বিকাশ থেকে অটোমেটিক আপনার সিমে রিচার্জ হয়ে যাবে।

অফারের শর্তাবলীঃ

  • গ্রাহকের অবশ্যই বিকাশ একাউন্ট থাকতে হবে এবং শুধুমাত্র নিজের নাম্বারেই রিচার্জ করতে পারবেন
  • এয়ারটেল, বাংলালিংক এবং রবি প্রিপেইড সিম ব্যবহারকারীরা এই ফিচারসটি পাবেন।
  • রিচার্জ অ্যামাউন্টটি 20 থেকে 1000 টাকা আগে থেকেই নির্ধারণ করে দিতে হবে।
  • মোবাইলের ব্যালেন্স ১০ টাকা অথবা তার কম হলে অটো রিচার্জ হয়ে যাবে।
  • অবশ্যই আপনার বিকাশ একাউন্টটে পর্যাপ্ত পরিমাণ ব্যালেন্স থাকতে হবে।
  • অটো রিচার্জ এর মাধ্যমে দিনে সর্বোচ্চ তিনবার মোবাইল রিচার্জ নেওয়া যাবে।
  • যদি আপনার নির্ধারিত অটো-রিচার্জ পরিমাণের সাথে সংশ্লিষ্ট কোনো রিচার্জ প্যাক থাকে, তবে সেই প্যাকটি মোবাইল অপারেটর দ্বারা সক্রিয় হতে পারে।

আমাদের শেষ কথা

আশা করি আজকের এই আর্টিকেলটিতে উপরে দেখানো পদ্ধতির মাধ্যমে খুব সহজে কিভাবে বিকাশ অ্যাপে অটো রিচার্জ চালু করতে হয় সেটা বুঝতে পেরেছেন।

আমাদের ফেসবুক পেজটি ফলো করতে ক্লিক করুন : ITBLOGBD

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url