১ বিটকয়েন সমান কত টাকা বাংলাদেশের (1 Bitcoin Price in BDT)

বিটকয়েন হল একটি ডিজিটাল মুদ্রা।  বিটকয়েন লেনদেন ক্রিপ্টোগ্রাফির মাধ্যমে যাচাই করা হয় এবং ব্লকচেইনে রেকর্ড করা হয়। মুলত বিটকয়েন মুল্য ব্লক চেইন দিয়েই নিয়ন্ত্রিত হয়। 

অনেকে আছেন ক্রিপ্টোকারেন্সিতে ইনভেস্ট করেন তাদের জন্য ১ বিটকয়েন সমান কত টাকা বাংলাদেশের জানা প্রয়োজন হয়। তাছাড়া অনেকেই বিটকয়েন বর্তমানে কতটা মুল্যে চলছে সেটার জানার আগ্রহ দেখান সমস্যা নাই আজকের এই আর্টিকেলটি পড়ে আপনি ১ বিটকয়েন সমান কত টাকা সেটা জানতে পারবেন।

কত টাকায় ১ বিটকয়েন সেটা ছাড়াও কত সাতোশিতে ১ বিটকয়েন পাওয়া যায় সেটাও জানতে পারবেন তাছাড়া ১ বিটকয়েন সমান কত ডলার জানতে চাইলে সেটাও এখান থেকে জানতে পারবেন। প্রতিনিয়ত আর্টিকেলটি আপটেড কর হয় যার কারনে বর্তমান সময়ে বিটকয়েন কত টাকা/ডলার/সাতোশি চলছে সেটাই আপনি জেনে নিতে পারবেন। 

১ বিটকয়েন সমান কত টাকা বাংলাদেশের

১ বিটকয়েন সমান কত টাকা তাছাড়া ২ বিটকয়েন সমান কত টাকা বাংলাদেশের সেটা খুব সহজেই নিচের ছক থেকে জেনে নিতে পারবেন। বাংলাদেশি কত টাকায় ১ বিটকয়েন হয় সেটা সহজেই জানতে নিচের ছক ফলো করুন। 
 বিটকয়েনটাকা
১ বিটকয়েন সমান2,895,643
২ বিটকয়েন সমান5,791,287
৩ বিটকয়েন সমান8,686,931

১ বিটকয়েন সমান কত ডলার

কত ডলারে এক বিটকয়েন পাওয়া যায় সেটা জানতে নিচের ছকটি ফলো করুন। ১ বিটকয়েন সমান কত ডলার এটা সহজেই জানতে পারবেন এখান থেকে। তাছাড়া ২/৩ বিটকয়েনে কত ডলার হয় সেটাও সহজেই জেনে নিতে পারবেন।‌
 বিটকয়েনডলার
১ বিটকয়েন সমান26751.40
২ বিটকয়েন সমান80254.20
৩ বিটকয়েন সমান88,863.00

১ বিটকয়েন সমান কত ভারতিয় রুপি

১ বিটকয়েন সমান কত রুপি তাছাড়া ২ বিটকয়েন সমান কত রুপি সেটা খুব সহজেই নিচের ছক থেকে জেনে নিতে পারবেন। ভারতিয় কত রুপিতে ১ বিটকয়েন হয় সেটা সহজেই জানতে নিচের ছক ফলো করুন। 
 বিটকয়েনরুপি
১ বিটকয়েন সমান2,292,326.89
২ বিটকয়েন সমান4,584,653.78
৩ বিটকয়েন সমান6,876,980.68

১ বিটকয়েন সমান কত সাতোশি

কত সাতোশিতে ১ বিটকয়েন তাছাড়া ২ বিটকয়েন সমান কত সাতোশি সেটা খুব সহজেই নিচের ছক থেকে জেনে নিতে পারবেন। কতগুলো সাতোশি দিয়ে একটি বিটকয়েন পাওয়া সম্ভব সেটা জানুন নিম্ন ছকটি দিয়ে।
 বিটকয়েনটাকা
১ বিটকয়েন সমান1,00000000
২ বিটকয়েন সমান2,00000000
৩ বিটকয়েন সমান3,00000000

বিটকয়েন কি?

সাতোশি নাকামোটা নামের একজন ব্যক্তি ক্রিপ্টোকারেন্সিতে 2008 সালে প্রথম বিটকয়েন উদ্ভাবন করেছিলেন। বিটকয়েন ব্যবহার শুরু 2009 সাল থেকে। প্রথমে বিটকয়েন দাম অনেক কম থাকলেও ধিরে ধিরে এটা বৃদ্ধি পেয়ে অনেক বেশি হয়ে যায়‌।

বিটকয়েন দিয়ে কি করা যায়?

আমরা বাজারে কিছু কেনাকাটার মাধ্যম হিসেবে যেমন টাকা ব্যবহার করি তেমনি বিটকয়েন ব্যবহার করে আপনি পৃথিবীর যেকোন জায়গা থেকে কেনাকাটা করতে পারবেন। বর্তমানে সকল অনলাইন কোম্পানি বিটকয়েন পেমেন্ট মেথড হিসেবে গ্রহন করে। বিটকয়েন দিয়ে আপনি যেকোন অনলাইন প্লাটফর্ম থেকে পন্য ক্রয় করতে পারবেন।


একটা বিষয় উল্লেখযোগ্য যে বিটকয়েন শুধু পেয়ার-টু-পেয়ার ব্যবহার করা যায় অর্থাৎ ব্যাংক ট্রান্সফার ক্রেডিট কার্ড ট্রান্সফার ইত্যাদি অনলাইন মাধ্যমেই বিটকয়েন ঘুরতে থাকে। বিটকয়েনের কোন বাস্তবিক রুপ নেই এটা একটা ডিজিটাল কারেন্সি যার মুল্য যেকোন সময় পরিবর্তন হয়ে বাড়তেও পারে কমতেও পারে। 

বিটকয়েন আয় করার উপায় কি?

আপনি অনলাইনে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি করে তার পেমেন্ট বিটকয়েনের মাধ্যমে নিতে পারবেন। অর্থাৎ আপনার প্রোডাক্ট বিক্রি করে টাকা নেয়ার পরিবর্তে আপনার ক্রিপ্টোএকাউন্টে বিটকয়েন দিয়ে পেমেন্ট নিতে পারবেন। 

মাইনিং করেও বিটয়েন আয় করা যায় আপনি মাইনিং করার মাধ্যমেও বিটকয়েন আয় করতে পারবেন। 

বাংলাদেশে বিটকয়েন ব্যবহার বৈধ কি? 

বিটকয়েন যখন প্রথম এসেছিল তখন এটি ব্যবহারে তেমন নিষেধাজ্ঞা ছিল না। কিন্তু পরবর্তীতে দেশের টাকা বিদেশে পাচার হয়ে যাওয়ার ভয়ে বাংলাদেশ সরকার বিটকয়েন সহ সকল ক্রিপ্টোকারেন্সি অবৈধ ঘোষনা করেছেন। 

শেষ কথা

বিট কয়েন কি? ১ বিটকয়েন কত টাকা বাংলাদেশি এবং কত ডলারে ১ বিটকয়েন হয় তাছাড়া কত সাতোশিতে ১ বিটকয়েন সবগুলো এখানে দেয়া হয়েছে আশাকরছি আপনাদের বিটকয়েন সমান বাংলাদেশী কত টাকা এটা জানতে পেরেছেন।

Please Share this On:

Next Post Previous Post
1 Comments
  • CM
    CM 12 Apr 2023, 02:49:00

    Nice post.also visit coinpathshala.com where you will get Crypto related articles in Bengali language.

Add Comment
comment url