টাকা ইনকাম করার ওয়েবসাইট 2022 বাংলাদেশ

অনলাইন থেকে টাকা ইনকাম করার অনেক গুলো উপায় বা পদ্ধতি রয়েছে‌। ওয়েবসাইট দিয়া অনলাইন থেকে টাকা ইনকাম করা অন্যতম একটি উপায়। আপনি যদি টাকা ইনকাম করার ওয়েবসাইট 2022 নিয়ে জানার আগ্রহ প্রকাশ করেছেন তাহলে এই আর্টিকেলটি পড়তে থাকুন।

ফ্রিল্যান্সিং করে অনলাইনে টাকা আয় করার অনেক উপায় আছে। আমাদের মাঝে অনলাইন থেকে টাকা আয় করার একটা ভুল ধারনা আছে। সবাই মনে করে অনলাইনে কাজ করা শিখলেই মনে হয় টাকা পাবে কিন্তু বাস্তবতা ভিন্ন। অনলাইন কাজ করে ইনকাম করাটা যতটা সহজ ঠিক ততটাই কঠিন।

ইউটিউবে বিভিন্ন ভিডিওতে আপনারা দেখেন মাসে ৫০ হাজার টাকা ইনকাম করার উপায়। কিন্তু আসলে কতটুকু সত্য এটা? টাইটেলে ৫০ হাজার টাকা আয় করার উপায় থাকলেও ভিতরে ৫০ টাকা আয় করার উপায় ও থাকে না। এখন আমি আপনাদের কাছে এমন টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলো নিয়ে আলোচনা করব যেগুলো থেকে সত্যি কার অর্থে টাকা ইনকাম করতে পারবেন।

তবে বললাম নাহ অনলাইন ইনকাম যতটা সহজ ভাবা হয় ঠিক ততটাই কঠিন। আমি আপনাদেরকে যেই ওয়েবসাইট গুলো নিয়ে বলব এগুলোতে ঠিক ভাবে কাজ করলে ডেইলি ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন তবে অবশ্যই ধৈর্য এবং সময় দিতে হবে। 

অনেকে অনলাইন থেকে টাকা আয় করা বিষয়টা খুব সহজ ভাবে দেখে তারা ভাবে আজকে ঢুকলাম আজকেই কাজ শুরু ‌করলাম আজকেই শুধু টাকা আর টাকা কিন্তু ব্যাপারটা আসলে এত সহজ নয়। সঠিক উপায়ে সঠিক পন্থায় আপনাকে অনলাইন কাজ করতে হবে তাহলে সফল হতে পারবেন।

টাকা ইনকাম করার ওয়েবসাইট 2022 বাংলাদেশ

টাকা ইনকাম করার ওয়েবসাইট বাংলাদেশ 2022

টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলোতে সঠিক ভাবে কাজ করতে পারলে প্রতিদিন ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। অনলাইন থেকে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলো থেকে অ্যাফিলায়িট মার্কেটিং করে, ক্যাপচা পুরন করে, আর্টিকেল লিখে খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন। 

আপনাদের সাথে কিছু মাইক্রো জব সাইট নিয়েও আলোচনা করব। এখন বলতে পারেন মাইক্রো জব সাইট কি? যেসকল কাজ অনলাইনে খুব কম সময়ে এবং খুব সহজে করা যায় সেসকল কাজকে মাইক্রো জব। এখন এমন কিছু ওয়েবসাইট আছে যেগুলাতে অল্প সময় ব্যয় করে আপনি কাজ করতে পারবেন। এসব সাইট গুলোকে মাইক্রো জব সাইট বলে। এসব সাইটে যত বেশি সময় দিবেন তত বেশি ইনকাম হবে। 

1. 10 Minutes School - টাকা ইনকাম করার ওয়েবসাইট 2022

বাংলাদেশে থেকে টেন মিনিট স্কুল নাম শুনেন নাই এমন মানুষ পাওয়া খুবই কস্টকর। আমরা সাধারনত জানি টেন মিনিট স্কুল একটি পড়াশুনা বিষয়ক সাইট‌। এখন আপনি ভাবতে পারেন আসলাম টাকা ইনকাম করার ওয়েবসাইট বাংলাদেশ 2022 নিয়ে জানতে আর আমি পড়াশুনা বিষয়ক ওয়েবসাইট‌ নিয়ে কেন আলোচনা করছি। আমি টেন মিনিট স্কুল ওয়েবসাইট নিয়ে বলছি কারন এটিও একটা টাকা ইনকাম করার ওয়েবসাইট। 

আরও পড়ুনঃ টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে 

আপনারা হয়ত জেনে থাকবেন টেন মিনিট স্কুল বিভিন্ন বিষয় নিয়ে কোর্স বিক্রি করে থাকে তাদের ওয়েবসাইটে। এখন আসি আসল কথায় কিভাবে 10 Minutes School ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করবেন। আপনি টেন মিনিট স্কুলের অ্যাফিলিয়েট মার্কেটিং করে সহজেই ইনকাম করতে পারবেন। ওয়েট, আরেকটু ব্যাখা করে বলছি। 10 Minutes School ওয়েবসাইট তাদের যেসকল কোর্স বিক্রি করে সেসকল কোর্স আপনি আপনার এফিলিয়েট লিংক ব্যবহার করে বিক্রি করে দিতে পারলে আপনাকে তারা টাকা দিবে। 

টেন মিনিট স্কুল ওয়েবসাইটে কাজ করে টাকা ইনকাম করার উপায়টা জানলেন কিনতে কিভাবে কাজ শুরু করবেন সেটা নিয়ে জানার জন্য পড়তে থাকুন। প্রথমে 10 Minutes School affiliate লিংকে প্রবেশ করুন তারপর নতুন একটা পেজ আসলে সেখান থেকে নিচে নিচের মতো একটা বাটন পাবেন সেখান Start Earnings Now থেকে রেজিস্ট্রেশন করে নিন। 

10 Minutes School - টাকা ইনকাম করার ওয়েবসাইট

সবচেয়ে মজার বিষয় হচ্ছে আপনি রেজিস্ট্রেশন করার পর টেন মিনিট স্কুল ওয়েবসাইট থেকে একজন আপনাকে ট্রেনিং করাবে এবং হেল্পিং মেসেঞ্জার গ্রুপে যুক্ত করে দিবে। আপনি  রেজিস্ট্রেশন করার পর লগ ইন করুন। এরপর হোমপেজে নিয়ে গেলে নিচের মতো বিভিন্ন কোর্স পাবেন এখন এখান থেকে আপনি কোন কোর্স বিক্রি করলে কতটাকা পাবেন সেটা দেখতে পারবেন।

10 Minutes School - টাকা ইনকাম করার ওয়েবসাইট

টেন মিনিট ওয়েবসাইটের যেসল কোর্স বিক্রি করে টাকা আয় করা যায় তা হলোঃ

  • HSC টেস্ট পেপার সল্ভ কোর্স

  • বিশ্ববিদ্যালয় বিজ্ঞান - ভর্তি প্রস্তুতি

  • মেডিকেল - ভর্তি প্রস্তুতি

  • ফেসবুক মার্কেটিং

  • ঘরে বসে Spoken English

  • চাকরী জীবনের প্রস্তুতি

  • সবার জন্য Vocabulary

  • ঘরে বসে Freelancing ইত্যাদি আরও অনেক কোর্স।

আপনি যেকোন একটি কোর্স লিংক কপি করে আপনার ফেসবুক আইডি বা পেজে অথবা ইউটিউব চ্যানেলের মাধ্যমে পোস্ট দিয়ে কোর্সটি কেনার জন্য মানুষকে বলতে পারেন। তবে এখানে একটা বিষয় বলে নেই টেন মিনিট স্কুলে কাজ করতে গেলে আপনাকে খুব কম কস্ট করা লাগবে কারন তাদের ওয়েবসাইটেই সকল দিক নির্দেশনা দেয়া থাকে কিভাবে কি করতে হবে। তারপরেও আপনি কোন ধরনের সমস্যার সম্মুখীন হলে তারা আপনাকে হেল্প করার জন্য পাশে থাকে। 

আরও পড়ুনঃ ফ্রিল্যান্সিং এ যে কাজের চাহিদা বেশি 2022

ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়ে অথবা আপনার এলাকার ছোট বড় যেকোন ভাই যারা কোর্স কিনে পড়ালেখা করে তাদেরকে আপনার লিংক থেকে কিনতে বলবেন তাহলে আপনি সহজেই ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। টেন মিনিট স্কুল ওয়েবসাইটে কোরআন শিক্ষার একটা কোর্স আছে এখন মনে করুন আপনার কোন বন্ধু কোরআন শরীফ পড়তে জানে না তাকে আপনার লিংকটা দিয়ে এবং বিস্তারিত বলে কোর্স বিক্রি করতে পারেন। যখন আপনার বন্ধু বা অন্য কেউ কোর্সটি কিনবে তখন আপনাকে টাকা প্রদান করা হবে। 

আপনি সহজেই বিকাশ বা নগদ দিয়া আপনার উপার্জিত টাকা উত্তোলন করতে পারবেন। সঠিক ভাবে মার্কেটিং করতে পারলে আপনি মাস শেষে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন এই ওয়েবসাইট থেকে। এখন বলতে পারেন টাকা দেয়ার ব্যাপারে টেন মিনিট স্কুল কতটা বিশ্বাস যোগ্য। এই প্রশ্নের উওরে বলব তারা 100% বিশ্বাসযোগ্য তারপরেও আপনার বিশ্বাস না হলে গুগল থেকে টেন মিনিট স্কুল ওয়েবসাইট নিয়ে জেনে নিতে পারেন।

২. blog.Jit.com.bd - লিখে টাকা ইনকাম করার ওয়েবসাইট বাংলাদেশ

আর্টিকেল লিখে টাকা আয় করা বর্তমানে অনলাইনে খুবই জনপ্রিয় একটি কাজ। আর্টিকেল লিখে টাকা আয় করার ওয়েবসাইট গুলোর মধ্যে বাংলাদেশে jit.com.bd ওয়েবসাইট খুব জনপ্রিয়। আপনি যদি আর্টিকেল লিখতে পারেন তাহলে এই ওয়েবসাইট থেকে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন।

আপনি যদি রেগুলার কনটেন্ট পাবলিশ করতে পারেন তাহলে মাস শেষে ৫-৮ হাজার টাকা ইনকাম করা সম্ভব। এই ওয়েবসাইটটিতে আপনার আর্টিকেল কোয়ালিটির উপর ভিত্তি করে টাকা দিয়ে থাকে। প্রতি আর্টিকেলের জন্য ১০-২০০ টাকা দিয়ে থাকে। তবে কত টাকা দিবে সেটা নির্ভর করে আপনার আর্টিকেল কত ওয়ার্ডের এবং কতটা এস ইও ফ্রেন্ডলি তার উপর।

আরও পড়ুনঃ ইউটিউব থেকে আয় করার সহজ উপায়

এই ওয়েবসাইটের একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনার আর্টিকেল যত ভিউ হবে উপরেও আপনাকে টাকা দিয়ে থাকে। আর্টিকেল এক হাজার ভিউর জন্য ৪০০-৫০০ টাকা দিয়ে থাকে। এজন্য আপনার আর্টিকেল যত বেশি ভালো হবে তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। যদি আপনি এস ইও ফ্রেন্ডলি একটি আর্টিকেল লেখতে পারেন তাহলে গুগল থেকে সহজেই ভালো পরিমান ভিজিটর পেয়ে এক হাজার ভিউ বানিয়ে ফেলতে পারবেন।

আরও পড়ুনঃ বাংলাদেশে অনলাইনে টাকা ইনকাম করার উপায়

যেহেতু আর্টিকেলের জন্য আপনার আর্টিকেল ভিউ এর জন্য ও টাকা দিবে তাই একটি আর্টিকেল থেকে ভালো পরিমান টাকা আয় করতে পারবেন। আপনি। যত বেশি আর্টিকেল লেখতে পারবেন তত বেশি ইনকাম হবে। এজন্য যদি আপনার আর্টিকেল লেখার অভিঙ্গতা থাকে তাহলে আজকেই এই টাকা ইনকাম করার ওয়েবসাইটে কাজ শুরু করতে পারেন। যদি আর্টিকেল না লিখতে পারেন তাহলে কিভাবে একটি আর্টিকেল লেখতে হয় সেটা নিয়ে সেটা শিখে নিন।

কোন ধরনের টপিক নিয়ে আর্টিকেল লেখা যাবে?

আপনি বিভিন্ন ক্যাটাগড়িতেই আর্টিকেল লেখতে পারবেন। নিচে ক্যাটাগড়ি গুলো থেকে যে বিষয়ে আপনি এক্সপার্ট সেই বিষয়ে আর্টিকেল লেখতে পারেন। এই ওয়েবসাইটের ক্যাটাগড়ি গুলো হলোঃ
  • অনলাইন আয়
  • ব্লগিং/ওয়েবসাইট
  • ইউটিউব
  • সফটওয়্যার
  • টিউটরিয়াল
  • টিপ্স & ট্রিক্স
  • মোবাইল
  • প্রযুক্তি
উপরের বিষয় গুলো নিয়ে আপনি আর্টিকেল লেখতে পারেন। যদি আপনি ভালো হাই কোয়ালিটি আর্টিকেল লেখতে পারেন তাহলে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন।

কিভাবে blog.jit.com.bd ওয়েবসাইটে কাজ শুরু করব?

এই ওয়েবসাইটে আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে চাইলে প্রথমে blog.jit.com.bd আপনি নিচের ছবির মতো Register বাটনে ক্লিক করুন এরপর সাইন আপ করে লগ ইন করুন।

কিভাবে blog.jit.com.bd ওয়েবসাইটে কাজ শুরু করব?তারপর আপনার সামনে নিচের মতো আরেকটি পেজ আসবে সেখান থেকে Member dashboard অপশনটিতে ক্লিক করুন।
আর্টিকেল লিখে টাকা আয় করার ওয়েবসাইট
মেম্বার ডেসবোর্ড অপশনে ক্লিক করার  একটা পেজ দেখাবে সেখান থেকে আর্টিকেল লেখুন অপশনটিতে ক্লিক করে আপনি আপনার আর্টিকেল জমা দিতে পারবেন তবে অবশ্যই কপিরাইট ফ্রি আর্টিকেল লিখতে হবে নাহলে এপ্রোপ হবেনা।
আর্টিকেল লিখে টাকা আয় করার ওয়েবসাইট

3. Jobboy মাইক্রো টাকা ইনকাম করার ওয়েবসাইট

যারা ওয়েবসাইটের মাধ্যমে টাকা ইনকাম করার সহজ উপায় খুঁজছেন তারা এটা পড়তে পারেন। মোবাইল দিয়ে খুব সহজেই আপনি এই ওয়েবসাইটে কাজ করতে পারবেন। আপনি যত বেশি সময় দিতে পারবেন এই ওয়েবসাইট থেকে তত বেশি টাকা ইনকাম করতে পারবেন।


এই ওয়েবসাইটে যেই কাজ গুলো করতে পারবেন সেগুলো খুব সহজ এবং একটু টেকনিক্যাল জ্ঞান থাকলে খুব দ্রুত করতে পারবেন। অন্যের ওয়েবসাইটে ভিজিট করে রেজিস্ট্রেশন করা, প্লে স্টোর থেকে অ্যাপ নামানো, জিমেইল অ্যাকাউন্ট তৈরি করা, ওয়েবসাইট লিংক শেয়ার করা এবং কোন কিওয়ার্ড দিয়ে গুগলে সার্চ করে নির্দিষ্ট একটি ওয়েবসাইট ভিজিট করা ইত্যাদি ছোট ছোট অনেক ধরনের কাজ প্রতিনিয়ত আপটেড হয়। এসব কাজ করার জন্য কত টাকা পাবেন সেটা পাশে দেয়া থাকে। এভারেজে এরকম ছোট কাজ গুলো করার জন্য ৫ টাকা থেকে ২০০ টাকা পেতে পারেন। আপনি কাজগুলো কমপ্লিট করে প্রুভ দেখাতে পারলেই আপনার ব্যালেন্সে টাকা যুক্ত হয়ে যাবে। 

তবে এই ওয়েবসাইটে কাজ করার জন্য কিছুটা হলেও আপনার টেকনিক্যাল জ্ঞান থাকা জরুরি। যারা মোবাইল নিয়ে সারাদিন ঘাঁটাঘাঁটি করেন তাঁদের জন্য এই কাজটি সবচেয়ে ভালো হবে। তবে এই টাকা ইনকাম করার এই ওয়েবসাইটের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে এই ওয়েবসাইটে যে সময় ইচ্ছে ঐ সময় কাজ করতে পারবেন কোন ধরনের সময়ের বাধা ধরা নাই। আপনি যত বেশি সময় দিতে পারবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। 


আর এই ওয়েবসাইটে প্রতিনিয়ত কাজ আপটেড করে তাই কাজের অভাব পড়বে না। তাছাড়া আপনি যেই জিমেইল দিয়ে লগ ইন আছেন ঐ জিমেইলে নতুন কাজ আসার সাথেই মেইল পাঠাবে। এবং আপনি যেই কাজে পারদর্শী সেই রিলেটেড কাজের নোটিফিকেশন আসবে। 

Jobboy ওয়েবসাইটের কাজগুলো হলোঃ

  • কোন কিওয়ার্ড দিয়ে গুগলে সার্চ করে নির্দিষ্ট একটি ওয়েবসাইট ভিজিট করা।
  • ওয়েবসাইট লিংক শেয়ার করা।
  • জিমেইল অ্যাকাউন্ট তৈরি করা।
  • অন্যের ওয়েবসাইটে ভিজিট করে রেজিস্ট্রেশন করা।
  • প্লে স্টোর থেকে অ্যাপ নামানো।
কিভাবে Jobboy ওয়েবসাইটে কাজ শুরু করব? জববয় ওয়েবসাইটে কাজ শুরু করতে চাইলে আপনার একটি জিমেইল একাউন্টের প্রয়োজন পড়বে যদি আপনার জিমেইল একাউন্ট থাকে তাহলে প্রথমে Jobboy এই লিংকে প্রবেশ করুন এরপর নিচের মতো একটা পেজ আসবে এখান থেকে থ্রি ডট মেনুতে ক্লিক করুন এরপর Sign in বাটনটিতে ক্লিক করুন ক্লিক করার পর আপনার বিস্তারিত তথ্য দিয়ে একটি একাউন্ট তৈরি করে নিন।
সহজ কাজ করে টাকা ইনকাম

একাউন্ট তৈরি করা হয়ে গেলে জিমেইল ভেরিফাই করে আপনার কাজ করা শুরু হবে। জিমেইল ভেরিফাই করে লগ ইন করলে নিচের মতো অনেক গুলো কাজ দেখতে পাবেন এখান থেকে আপনি যেকোন একটি কাজ কপ্লিট করে টাকা ইনকাম করতে পারেন। 
সহজ কাজ করে টাকা ইনকাম

জববয় থেকে টাকা বের করার উপায় কী?

এতক্ষন বললাম জববয়মিডিয়া ওয়েবসাইটে কী কী কাজ করা যায় এবং কিভাবে একাউন্ট খুলে কাজ শুরু করতে তার প্রসেস কিন্তু আপনার মনে হয়ত প্রশ্ন জাগতে পারে এই ওয়েবসাইট থেকে টাকা বের করব কিভাবে? এই ওয়েবসাইট থেকে বাংলাদেশে বসে টাকা বের করা একটু ঝামেলা তবে বুঝতে পারলে খুবই সহজ।

আপনি হয়ত ক্রিপ্টোকারেন্সি নাম শুনেছেন এই ওয়েবসাইট ক্রিপ্টোকারেন্জির একটি কয়েনের মাধ্যমে পেমেন্ট করে। যাদের বাইনেন্স একাউন্ট আছে তারা এই ওয়েবসাইট থেকে সহজেই পেমেন্ট নিতে পারবেন। আর যাদের বাইনেন্স বা ক্রিপ্টোকারেন্সি একাউন্ট নেই তারা একাউন্ট খুলে নিন অথবা বিভিন্ন ফেসবুক গ্রুপ আছে যারা এসব কয়েন কিনে থাকে তাদের কাছে বিক্রি করতে পারেন। যাদের কাছে এই ওয়েবসাইটটিতে কাজ করা ঝামেলা মনে হচ্ছে তারা আর্টিকেলটি পড়তে থাকুন কারন আরও টাকা ইনকাম করার ওয়েবসাইট ২০২২ নিয়ে আলোচনা করা হয়েছে।

বিঃদ্রঃ Jobboy টাকা দেয়ার ব্যাপারে কতটু বিশ্বস্ত সেটা রিসার্চ করে কাজ শুরু করুন। Jobboy টাকা দেয়া না দেয়ার সাথে আমাদের ওয়েবসাইটের কোন সম্পর্ক নেই।

4. Ysense | সার্ভে করে টাকা ইনকাম করার ওয়েবসাইট

সার্ভে করে টাকা ইনকাম করা বর্তমানে খুবই জনপ্রিয় একটি মাধ্যম। অনেক সার্ভে ওয়েবসাইট  আছে যেগুলো থেকে টাকা ইনকাম করা যায়। তবে এর মধ্যে সবচেয়ে ভালো একটি সাইট হচ্ছে Ysense. সার্ভে করে ওয়েবসাইট থেকে টাকা ইনকাম করা যায় এটা বুঝলেন। আপনার মনে হয়তো প্রশ্ন জাগছে সার্ভে কি? 

আপনি হয়তো দেখে থাকবেন বাংলাদেশে বিভিন্ন সময় বাড়ি বাড়ি গিয়ে পরিবারে কত জন সদস্য আছে কার কত টাকা ইনকাম এবং সেগুলো জানে। এটাও একধরনের সার্ভে। অর্থাৎ সার্ভে হচ্ছে এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে অনেক গুলো মানুষের উপর যাচাই করে একটি কোম্পানি বা একটি প্রক্রিয়া সম্পর্কে জানার চেষ্টা করে। 

আরেকটি উদাহরন দিয়ে বুঝাচ্ছি সার্ভে কি। আপনারা হয়ত জানেন বাংলাদেশে আর এফ এল একটি জনপ্রিয় প্লাস্টিক কোম্পানি এখন আর এফ এল কোম্পানি তো জানে না তাদের প্রোডাক্ট ব্যবহার করে মানুষ জন কতটা সন্তুষ্ট বা অসন্তুষ্ট এখন আর এফ এল কোম্পানি যদি তাদের প্রোডাক্টের গুনগত মান নিয়ে জানার চেষ্টা করে তবে অবশ্যই যারা তাদের পন্য ব্যবহার করে তাদের থেকে রিভিউ নিতে হবে। এখন এই কাজটি অফলাইনেও করা যায় আভার অনলাইনেও করা যায় তবে বর্তমানে অফলাইনের চেয়ে অনলাইনেই বেশি সার্ভে চলে থাকে।

এখন আর এফ এল যদি তাদের কোম্পানি নিয়ে রিভিউ নিয়ে জানার চেষ্টা করে সেক্ষেত্রে  কোন একটি সার্ভে দিয়ে থাকা ওয়েবসাইটকে এই কাজটি দিয়ে থাকবে এরপর ঐ ওয়েবসাইট তাদের ওয়েবসাইট আর এফ এল কোম্পানি নিয়ে কয়েকটি প্রশ্ন করে মানুষের থেকে উওর নিবে। এটাই আর এফ এল কোম্পানির সার্ভে। 

আশাকরি সার্ভে কি এটা বুঝাতে পেরেছি। এখন আসি কিভাবে Ysense ওয়েবসাইট থেকে সার্ভে করে টাকা ইনকাম করতে পারবেন। আগেই বলে নেই এই ওয়েবসাইট থেকে সার্ভে করে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে ইংরেজিতে কিছুটা ধারনা থাকতে হবে কারন এখানে সার্ভে গুলো সব ইংরেজিতে হয়ে থাকে। এখানে বিভিন্ন বিদেশি কোম্পানি বা কোন চলমান ঘটনা নিয়ে সার্ভে করে থাকে। আপনি সেগুলোর উওর দিয়ে ২-৫ টাকা ইনকাম করতে পারবেন। এই ওয়েবসাইট থেকে ১০ ডলার হলে অর্থাৎ ৮০০ টাকা হলে উঠাতে পারবেন।

কিভাবে Ysense থেকে টাকা ইনকাম শুরু করব?

এই ওয়েবসাইট থেকে টাকা আয় করতে চাইলে আপনাকে একাউন্ট খুলতে হবে প্রথমে Ysense ওয়েবসাইটটিতে প্রবেশ করুন এরপর নিচের পেজের মতো একটি পেজ আসবে এখান থেকে দেখানো আপনার জিমেইল এবং অন্যান্য তথ্য দিয়ে Sign up করুন। Join now ক্লিক করার পর নিচের মতো একটা পেজ আসবে এখান থেকে আপনার নাম ইমেইল পাসওয়ার্ড দিয়ে একাউন্ট তৈরি করুন একাউন্ট তৈরি করা হলে অটোমেটিক লগ ইন হবে।

সার্ভে করে টাকা ইনকাম করার ওয়েবসাইট

তারপর নিচের মতো একটা পেজ আসবে এখান থেকে Paid survey অপশনটিতে ক্লিক করুন ক্লিক করার এখানে আপনার সম্পর্কিত সকল তথ্য দিতে হবে এরপর আপনি সার্ভে করতে পারবেন এছাড়া পারবেন না। একাউন্ট সম্পুর্ন ভেরিফাই করা হয়ে গেলে আপনি এখন থেকে সার্ভে করার কাজ শুরু করতে পারেন। এখানে প্রতিনিয়ত সার্ভে আপটেড করে তাই আপনি মোটামুটি একটু সময় দিয়ে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারেন। 
সার্ভে করে টাকা ইনকাম করার ওয়েবসাইট

Ysense ওয়েবসাইট থেকে কী কী কাজ করে টাকা ইনকাম করা যায়?

Ysense টাকা ইনকাম করার ওয়েবসাইট থেকে সার্ভে ছাড়াও টাকা আয় করার আরও কিছু মাধ্যম আছে তবে এর মধ্যে সার্ভে টাই মেইন। রেফার করেও এখান থেকে টাকা ইনকাম করতে পারবেন। রেফার করে টাকা ইনকাম করার জন্য আপনার রেফার লিংক দিয়ে বন্ধুকে রেজিস্ট্রেশন করান এরপর আপনার বন্ধু যতটা ইনকাম করবে আপনাকে তার থেকে আপনাকে ৩০% বোনাস দেয়া হবে।
  1. সার্ভে
  2. রেফার
  3. অ্যাফলিয়েট
  4. অফার

Ysense টাকা বের করব কিভাবে?

এতক্ষন বললাম Ysense ওয়েবসাইটে কী কী কাজ করা যায় এবং কিভাবে একাউন্ট খুলে কাজ শুরু করতে তার প্রসেস কিন্তু আপনার মনে হয়ত প্রশ্ন জাগতে পারে এই ওয়েবসাইট থেকে টাকা বের করব কিভাবে? এই ওয়েবসাইট থেকে বাংলাদেশে বসে টাকা বের করা একটু ঝামেলা। তবে যাদের PayPal আছে তাদের জন্য খুবই সহজ কারন এই ওয়েবসাইট PayPal , skrill, amzon prime ইত্যাদির মাধ্যমে পেমেন্ট করে থাকে। যদি আপনার এইসব সাইটে একাউন্ট না থাকে তাহলে একটি একাউন্ট খুলে নিন অথবা আপনার পরিচিত কারও একাউন্ট থাকলে তার মাধ্যমে পেমেন্ট উঠাতে পারবেন।

শেষ কথা 

আশাকরি প্রকৃত পক্ষে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলো নিয়ে জানতে পেরেছেন। বাংলাদেশ থেকে সহজে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলোর মধ্যে 10minuteschool ওয়েবসাইটে কাজ করতে পারেন। তাছাড়া অন্যান্য ওয়েবসাইট গুলোতেও কাজ করে পেমেন্ট সহজেই নিতে পারেন। টাকা ইনকাম করার ওয়েবসাইট বাংলাদেশ 2022 থেকে টাকা ইনকাম করতে চাইলে আপনাকে অল্প কিছু টেকনিক্যাল জ্ঞান থাকতে হবে।

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url