রবি পোস্টপেইড ব্যালেন্স চেক কোড | Robi Postpaid Balance Check - Itblogbd

রবি পোস্টপেইড ব্যালেন্স চেক কোড | Robi Postpaid Balance Check

প্রতিটি সিম কোম্পানিগুলোর দুই ধরনের সিম রয়েছে একটা হচ্ছে পোস্ট পেইড অন্যটা প্রিপেইড। যে সকল সিমে আগে রিচার্জ করে তারপর কলিং, মেসেজিং এবং ডাটা ব্যবহার করার সুবিধা উপভোগ করা যায় সেগুলো হচ্ছে প্রিপেইড সিম এবং যে সিমে আগে একটা লিমিট পর্যন্ত খরচ করে তারপর মাস শেষে পরিশোধ করতে হয় সেটা হচ্ছে পোস্টপেইড সিম। 

অনেকেই রবি পোস্ট পেইড সিম ব্যবহার করেন কারন রবি পোস্ট পেইড সিমে প্রতিমাসে ১০০ টি বোনাস এসএমএস (যেকোনো নম্বরে) ফ্রিতে দেয়। তাছাড়া ৫৪ পয়সা মিনিট কল রেট ও ২৫ পয়সা চার্জ করে প্রতিটি মেসেজ করার জন্য। এই সব সুবিধা উপভোগ করার জন্য অনেকেই রবি পোস্ট পেইড সিম ব্যবহার করেন।

রবি পোস্টপেইড ব্যালেন্স চেক কোড

আপনি যদি একটি রবি পোস্টপেইড সিম ব্যবহার করেন তাহলে রবি পোস্টপেইড ব্যালেন্স চেক করতে হয় কত দিয়ে সেটা জানতে হবে। দুইটি পদ্ধতিতে রবি পোস্টপেইড ব্যালেন্স চেক করতে পারবেন। একটা হচ্ছে রবি অ্যাপ দিয়ে অন্যটি হচ্ছে কোড দিয়ে। আপনাদের সাথে দুইটি পদ্ধতি নিয়েই আলোচনা করব।

রবি পোস্টপেইড ব্যালেন্স চেক কোড

আপনি যদি রবি পোস্ট পেইড সিম ব্যবহার করে থাকেন তাহলে কোড ডায়াল করে রবি পোস্ট পেইড ব্যালেন্স চেক করতে পারবেন।

রবি পোস্টপেইড ব্যালেন্স চেক কোড হচ্ছে *1# আপনার রবি পোস্ট পেইড সিমের ক্রেডিট লিমিট চেক করার কোড হচ্ছে *222*666#। *1# ডায়াল করে আপনি রবি পোস্টপেইড ব্যালেন্স চেক করতে পারবেন সহজেই।

আরও পড়ুনঃ রবি মিনিট চেক কোড ২০২২

রবি পোস্টপেইড ইন্টারনেট ব্যালেন্স চেক

রবি পোস্টপেইড ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড প্রিপেইড সিমের মতোই। রবি পোস্টপেইড ইন্টারনেট ব্যালেন্স চেক কোড হচ্ছে *3#। রবি পোস্টপেইড ইন্টারনেট অফার জানার কোড হচ্ছে *4#

রবি পোস্টপেইড ব্যালেন্স চেক রবি অ্যাপ দিয়ে,

রবি অ্যাপ দিয়ে পোস্টপেইড ব্যালেন্স চেক করা অনেক সহজ। অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক করার জন্য বারবার কোড ডায়াল করার ঝামেলা থেকে মুক্তি পাবেন। রবি পোস্টপেইড ব্যালেন্স চেক রবি অ্যাপ দিয়ে করার জন্য প্রথমে MY RoBi অ্যাপটি প্লে-স্টোর থেকে ইনস্টল করে নিন এরপর লগ ইন করে নিন। 

লগ ইন করার পর সহজেই আপনি আপনার রবি পোস্ট পেইড ব্যালেন্স চেক করতে পারবেন।

শেষ কথা

আশা করছি রবি পোস্টপেইড ব্যালেন্স চেক কিভাবে করতে হয় সেটা জানতে পেরেছেন। রবি পোস্টপেইড ব্যালেন্স চেক করতে গিয়ে কোন সমস্যায় পড়লে কমেন্ট করে জানিয়ে দিন।

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url