Symphony Z42 বাংলাদেশ প্রাইস ও স্পেসিফিকেশন - Itblogbd

Symphony Z42 বাংলাদেশ প্রাইস ও স্পেসিফিকেশন

দাম৳9,599 3/32 GB
ডিসপ্লে6.52" | HD+ | 720*1600 Resolution
প্রসেসরMeidatek Helio A20
জিপিউMali G52 MC2
পিছনে ক্যামেরা13MP+0.8MP+0.8MP
সামনে ক্যামেরা8MP
র‌্যাম3GB | TYPE: LPDDRx4
স্টোরেজ32GB | Type UFS2.2
ব্যাটারি6000 mAh 
ফার্স্ট চার্জিং10w 
ওজন202g 

সিম্ফনি মোবাইল ফোন কোম্পানি বাংলাদেশে প্রতিনিয়ত নতুন নতুন মোবাইল রিলিজ করে থাকে। ডিজাইনের দিক থেকে‌‌ ‌সিম্ফনি মোবাইল ফোন কোম্পানি অন্যান্য মোবাইল কোম্পানিগুলো থেকে ভালো করে থাকে। গেমিং এর ক্ষেত্রেও সিম্ফনি মোবাইল ভালো পারফর্মেন্স দেয়।

মিড রেন্জের ভিতরে সিম্ফনি মোবাইলে স্লিম ডিজাইন, ব্যাটারি, প্রসেসর ও ক্যামেরার অসাধারণ পারফরম্যান্স দেয়ার কারনে অনেকেই পছন্দ করেন সিম্ফনি মোবাইল গুলো। ক্যামেরা, ব্যাটারি, ফাস্ট চার্জিং ও গেমিং পারফরমেন্সের দিক দিয়ে খেয়াল রেখে অন্যান্য কোম্পানি গুলোর মতই এই মোবাইল কোম্পানিটি এগিয়ে যাচ্ছে। আপনি যদি ‌ সিম্ফনি মোবাইলের ডিজাইন পছন্দ করে সিম্ফনি মোবাইলের দাম ও ছবি 2022 সম্পর্কে জেনে নিতে চাচ্ছেন তাহলে আর্টিকেলটি আপনার উপকারে আসবে।

Symphony Z42

Symphony Z42 বাংলাদেশে দাম ও বিস্তারিত

কিছুদিন আগে Symphony Z42 মোবাইল বাংলাদেশ মোবাইল বাজারে রিলিজ করেছে। আপনি যদি Symphony Z42 বাংলাদেশে দাম কত ও রিভিউ জানার ইচ্ছা পোষন করেন তাহলে আর্টিকেলটি পড়তে থাকেন। Symphony Z42 মোবাইলটি বাংলাদেশে রিলিজ হয়েছে 22 এপ্রিল 2022. Symphony Z42 মোবাইলটির 3 জিবি রেম ও 32 জিবি ইন্টারনাল স্টোরেজ ভার্সন বাংলাদেশে দাম 9 হাজার 599 টাকা 

ডিজাইন

বর্তমানে প্রায় সকল কোম্পানি গুলো একধরনের ডিজাইন দিয়ে থাকে মোবাইল গুলোতে। তবে এই মোবাইলটিতে কিছুটা পরবির্তন লক্ষ্য করা গেছে। ডিজাইনটা একটু ইউনিক লাগছে। ওজন কম বলে মোবাইলটি হাতে নিয়ে ভালো অনুভতি হয়। মোবাইলটির পিছনে অংশ প্লাস্টিক দ্বারা করা হয়েছে। তবে প্লাস্টিক হওয়া সত্ত্বেও খুবই ভালো লাগে হাতে নিয়ে। 


মোবাইলটির ক্যামেরা সেটাপ আরেকটু ভালো হতে পারত। ডিসপ্লে সুরক্ষা দেয়ার জন্য কর্নিং গরিলা গ্লাস ব্যবহার করলে ডিসপ্লে সুরক্ষা নিয়ে তেমন চিন্তা করা লাগত না।

ক্যামেরা

মোবাইলের পিছনে ছবি তোলার জন্য তিনটি ক্যমেরা দেয়া হয়েছে। পিছনে মেইন ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে 13 মেগাপিক্সেল ক্যামেরা। আরেকটি ক্যামেরা দেয়া হয়েছে 0.8 মেগাপিক্সেল এবং শেষ ক্যামেরাটি দেয়া হয়েছে 0.8 মেগাপিক্সেল।


বার্স্ট, ফিল্টার, টাইম ল্যাপস, প্রো, প্যানোরামা, ম্যাক্রো, নাইট প্রো, পোর্ট্রেট, HDR ইত্যাদি ফিচার থাকছে মোবাইলের পিছনের ক্যামেরাতে। এবার আসি সামনের ক্যামেরা নিয়া। ছবি তোলার জন্য সামনে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা দেয়া হয়েছে। যার মাধ্যমে দিনের আলোতে ভালো ছবি তুলতে সক্ষম হবেন।

ডিসপ্লে কোয়ালিটি

স্মার্টফোনটিতে রয়েছে 6.52 ইঞ্চি আইপিএস এলসিডি প্যানেলের ডিসপ্লে। 720*1600 পিক্সেল এইচডিপ্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে মোবাইলটিতে।


ডিসপ্লেতে 269 পিপিআই পিক্সেল ডেনসিটি ব্যবহার করা হয়েছে‌। ডিসপ্লে সুরক্ষা দেয়ার জন্য কোন কিছু ব্যবহার করা হয়নি। আইপিএস এলসিডি টাচ স্ক্রিন ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ‌ডিসপ্লে নিচের চিন এরিয়া একটু বড় লাগে তবে তেমন একটা নজরে পরে না।

অপারেটিং সিস্টেম

অ্যান্ড্রয়েড 11 অপারেটিং সিস্টেমের সাথে রয়েছে Meidatek Helio A20 (12 nm) এর একটি চিপসেট। সিম্ফনি ইউ আইটি স্মুথ বলে মোবাইলটি চালিয়ে ভালোই ফিল পাবেন। সাথে আরও থাকছে 2.2 গিগাহার্জ অক্টাকোর প্রসেসর।

র‍্যাম ও স্টোরেজ

Symphony Z42- মোবাইলটিতে বাংলাদেশ মোবাইল বাজারে একটি ভার্সন পাওয়া যাবে। একটিতে 3 জিবি র‍্যামের সাথে থাকছে 32 জিবি ইন্টারনাল স্টোরেজ।  মাইক্রো এসডি কার্ড দিয়ে এক্সটার্নাল এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ আরও বাড়াতে পারবেন।

ব্যাটারি পারফরমেন্স

Symphony Z42 মোবাইলে রয়েছে 5000mAh নন রিমোভএবল লিথিয়াম পলিমার ব্যটারি। ফার্স্ট চার্জিং সুবিধা দেয়ার জন্য দেয়া হয়েছে 10 ওয়াটের চার্জার। 10 ওয়াট চার্জার দিয়া মোবাইলটি ফুল চার্জ করতে সময় লাগবে 3 ঘন্টার একটু কম সময়।

সাধারন ব্যবহারে ব্যাটারি ব্যাক আপ পাওয়া যাবে89-11 ঘন্টা। গেমিং এবং মাল্টিটাস্কিং করলে ব্যাকআপ কিছুটা কম পাওয়া যাবে 6-7 ঘন্টার মতো পাবেন।

পারফরমেন্স

ফোনটাতে প্রসেসর হিসেবে দেওয়া হয়েছে Meidatek Helio A20 এর একটি অক্টাকোর প্রসেসর যার ট্রান্সিটর সাইজ হলো 12 ন্যানোমিটার । ফোনটিতে খুব স্মুথ মাল্টি টাস্কিং হবে না কারন কোন টাচ স্যাম্পেলং রেট দেয়া হয়নি যার কারনে মোবাইলটি ব্যবহারে খুব বেশি স্মুথ ফিল পাওয়া যাবে না। 

সিকিউরিটি ফিচারস ও সেন্সর

মোবাইলটিতে সিকিউরিটি ফিচারস হিসেবে দেয়া হয়েছে ফেস আনলক। সাথে আরও দেয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। 4G মোবাইলে  ফিঙ্গারপ্রিন্ট, অ্যাক্সিলোমিটার, জাইরোস্কোপ, প্রক্সিমিটি, ই-কম্পাস ইত্যাদি সেন্সর ব্যবহার করা হয়েছে।

Symphony Z42 ফিচারস:

  • ডুয়াল সিম, 3G, 4G, VoLTE, Wi-Fi
  • মিডিয়াটেক হেলিও এ20, অক্টা কোর 2.2 GHz প্রসেসর
  • RAM 3GB, 32GB স্টোরেজ
  • 10W দ্রুত চার্জিং সহ 5000 mAh ব্যাটারি
  • 6.52 ইঞ্চি, 720x 1600 px, পাঞ্চ হোল সহ 90 Hz ডিসপ্লে
  • 13+0.8 +0.3 MP ট্রিপল রিয়ার এবং ফ্রন্ট ক্যামেরা হল 8 MP
  • 256 GB পর্যন্ত মেমরি কার্ড সাপোর্টেড
  • অ্যান্ড্রয়েড 11

শেষ কথা 

আশকরছি আপনি Symphony Z42 মোবাইলটি নিয়া বিস্তারিত জানতে পেরেছেন। এখানে আমার সিম্ফনি মোবাইলটি সব ধরনের ডিটেইলস এবং দাম আপনাদের সাথে আলোচনা করেছি। 

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url