১ টি প্যারাগ্রাফ শিখে লিখুন ১০০ টি প্যারাগ্রাফ pdf download

আমাদের মধ্যে অনেকেই আছেন যাদের মুখস্ত বিদ্যা কম বা পড়লে বেশি একটা মনে থাকেনা। তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। একটি প্যারাগ্রাফ দিয়ে অনেক প্যারাগ্রাফ লেখার নিয়ম নিয়ে আজকে আপনাদের শিখাবো কিভাবে মাত্র একটি paragraph দিয়ে সহজেই অনেক গুলো paragraph লেখতে পারবেন।

Paragraph হলো একটি নির্দিষ্ট বিষয়কে কেন্দ্র করে সংক্ষিপ্ত আকারের একটি গদ্য রচনা। এটা হতে পারে বর্তমান প্রেক্ষাপট নিয়ে বা হতে পারে কোনো সামাজিক বা রাষ্ট্রীয় সমস্যা যেমন লোড শেডিং, ট্রাফিক জ্যাম নিয়ে। আরো শত শত বিষয় নিয়ে হতে পারে।

একটি paragraph দিয়ে অনেক pdf

পরীক্ষায় paragraph রাইটিং পার্ট এর একটা বড় অংশ। ১০-১৫ মার্কস থাকে একটা paragraph এ। সেক্ষেত্রে কি করে ভালো মানের paragraph লেখা যায় এটার দিকে আমরা নজর দেই এবং ভালো মানের একটা paragraph লেখার চেষ্টা করি।

কিন্তু অনেক সময় দেখা যায় যে এমন সব paragraph আসে যার ওপর আমাদের তেমন কোনো ধারণা থাকেনা বা পড়লেও অনেক গুলো পড়ার কারণে মনে থাকেনা। বিশেষ করে বোর্ড পরীক্ষা গুলোতে। তখন কিন্তু বিভ্রান্তির মধ্যে পরে যেতে হয়, যে কি করবো , কি করবো। ওইসব কথা চিন্তা করেই আজকের এই আর্টিকেল টা লেখা।

একটি প্যারাগ্রাফ দিয়ে অনেক প্যারাগ্রাফ লেখার নিয়ম

একটি প্যারাগ্রাফ দিয়ে অনেক প্যারাগ্রাফ লেখা অনেক সহজ। ডেমো প্যারাগ্রাফ থাকবে যেটাতে আপনি শুধু নাম পরিবর্তন করে অনেকগুলো প্যারাগ্রাফ লিখতে পারবেন। অর্থাৎ আপনাকে অনেক গুলো প্যারগ্রাফ মুখস্ত না করে শুধু একটা মুখস্ত করলেই হবে।


এখন আপনার মাথায় প্রশ্ন জাগতে পারে এইভাবে লেখলে নাম্বার পাব কিনা‌ এটার ব্যাপারে আমি বলবো নাম্বার অবশ্যই পাবেন তবে একটু কম‌। আপনি নিজের মতো করে লিখলে যত নাম্বার পেতেন তার থেকে একটু কম পাবেন হয়তো। যেমন, প্যারাগ্রাফের জন্য ১০ নাম্বার বরাদ্দ থাকলে আপনি এইভাবে লিখলে হয়তো ৫-৬ নাম্বার পাবেন।

১ টি প্যারাগ্রাফ শিখে লিখুন ১০০ টি প্যারাগ্রাফ pdf download

বইয়ের নাম একটি দিয়ে অনেক প্যারাগ্রাফ
লেখক ‌অজানা
‌সাইজ 1 এমবি
ফরম্যাট ‌পিডিএফ (PDF)
পাতা সংখ্যা ৫ টি
ভাষা বাংলা (Bangla/Bengali)
‌নিচে একটি paragraph দিয়ে অনেক pdf download করার লিংক দিয়ে দিচ্ছি আপনি সহজেই পিডিএফ টি এই লিংক থেকে ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড করতে কোন ধরনের সমস্যার সম্মুখীন হলে আমাদের কে জানাতে পারেন।
Download

শেষ কথা

আশাকরি সহজেই আপনারা একটি paragraph দিয়ে অনেক paragraph লেখার নিয়ম Pdf ডাউনলোড করতে পারছেন। আমরা আর্টিকেলটি রেগুলার আপটেড করে দিভ যাতে নতুন সব প্যারাগ্রাফ ও লিখতে পারেন।

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url