সবচেয়ে ভালো অডিও প্লেয়ার অ্যাপস ডাউনলোড 2021 - Itblogbd

সবচেয়ে ভালো অডিও প্লেয়ার অ্যাপস ডাউনলোড 2021

আমরা সাধারণত মজার জন্য বা ভালো অনুভূতির জন্য গান শুনে থাকি। আর গান শোনার জন্য আমাদের প্রয়োজন হয় একটি অডিও প্লেয়ার অ্যাপস। আজকে আমরা সবচেয়ে ভালো অডিও প্লেয়ার অ্যাপস ডাউনলোড সম্পর্কে আলোচনা করব।

আমাদের মোবাইলের ডিফল্ট ভাবে একটি অডিও প্লেয়ার অ্যাপস থাকে। কিন্তু এই অ্যাপসটিতে আমরা মিউজিক বা অডিও শোনার জন্য পর্যাপ্ত পরিমাণ ফিচারস পাইনা।

সবচেয়ে ভালো অডিও প্লেয়ার ডাউনলোড 2021

(Best audio player apps Download)

গান শোনার জন্য ভালো সাউন্ড কোয়ালিটি এবং অন্যান্য অনেক সুবিধা পাওয়ার জন্য আমরা প্লে স্টোর বা অন্য কোন অ্যাপ স্টোর থেকে অন্য মিউজিক প্লেয়ার অ্যাপস ডাউনলোড করে থাকি।


Pandora, Spotify, Google Play Music ও Apple Music এইসব অ্যাপস গুলোর মাধ্যমে আমরা হাজার হাজার গান পেয়ে যাই। কিন্তু এই গানগুলোর সঠিক সাউন্ড কোয়ালিটি এবং সঠিক বিট রেট অনুসারে শুনার জন্য আমাদের প্রয়োজন হয় একটি ভালো অডিও প্লেয়ার অ্যাপস।

এইসব অ্যাপসের গান গুলো ছাড়াও অন্যান্য গান ভালোভাবে শোনার জন্য মিউজিক প্লেয়ার অ্যাপস খুবই গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে ফোনের ডিফল্ট মিউজিক প্লেয়ার দিয়ে গান শুনে ভালো লাগে নাহ। তাই আজকে ভালো অডিও প্লেয়ার অ্যাপস গুলো নিয়ে আলোচনা করব।

1.AIMP

এই অডিও প্লেয়ার অ্যাপসটি প্লে-স্টোরে আপলোড করা হয় 2014 সালে। 4.5 রেটিং এর সাথে এই অ্যাপসটির ডাউনলোড সংখ্যা 10 মিলিয়ন প্লাস। অ্যাপসটির সাইজ মাত্র 5 এমবি।

AIMP একটি শক্তিশালী অডিও প্লেয়ার মোবাইল অ্যাপস। সাধারণত বেশিরভাগ গানের সকল প্রকার ফরম্যাট সাপোর্ট করে এই অ্যাপসটিতে। যেমন, FLAC, MP3, MP4 ইত্যাদি ফরমেট মিউজিক অ্যাপসটিতে সাপোর্ট যোগ্য।

এই অ্যাপসটি ব্যবহারের জন্য আপনি বিভিন্ন ধরনের কাস্টমাইজ অপশন পেয়ে যাবেন। অনেক ধরনের থিম রয়েছে যার মাধ্যমে যেখান থেকে আপনার পছন্দনীয় থিম ব্যবহার করতে পারবেন। এই মিউজিক প্লেয়ার অ্যাপস এর ডিজাইন টা খুব সুন্দর গান শুনতে শব্দের দিক দিয়ে কোন রকম সমস্যা পাওয়া যাবেনা।

চমৎকার ইকুয়ালাইজার তাছাড়া এইচটিটিপি লাইভ স্ট্রিমিং এবং সঠিক সাউন্ড প্রদান করে থাকে। অন্যান্য মিউজিক প্লেয়ার অ্যাপস থেকে এই এ্যাপসটি ফিচারসের দিক দিয়ে এগিয়ে।

তবে এই অ্যাপস টির একটি সমস্যা হল অ্যাপসটি এমআইইউআই(Miui) এবং ইএমআইইউআই(Emiui) ডিভাইসগুলোতে ‌‌সমস্যা করে থাকে।

আপনি চাইলে এই অ্যাপসটি আপনি আপনার ডেক্সটপে ব্যবহার করতে পারেন। ডেক্সটপ এর জন্য এই অ্যাপসটির আলাদা একটি ভার্সন রয়েছে।
AIMP Download From playstore

2.Poweramp

এই অডিও প্লেয়ার অ্যাপসটি প্লে-স্টোরে আপলোড করা হয় 2010 সালে। 4.4 রেটিং এর সাথে এই অ্যাপসটির ডাউনলোড সংখ্যা 50 মিলিয়ন প্লাস। অ্যাপসটির সাইজ মাত্র 8 এমবি।

এন্ড্রয়েড ফোনের মধ্যে সবচেয়ে ব্যবহৃত অডিও প্লেয়ার অ্যাপস গুলোর মধ্যে Poweramp অন্যতম। মিউজিক প্লেয়ার অ্যাপ হিসেবে হবে প্রায় সকল অ্যান্ড্রয়েড ইউজার এই অ্যাপসটি বেছে নেন। এই অ্যাপসটির দুটি ভার্সন রয়েছে একটা হচ্ছে ফ্রি ভার্সন এবং অন্যটি পেইড ভার্সন।

অ্যাপসটির অন্যতম একটা সুবিধা হচ্ছে এই অ্যাপটিতে গুগল প্লে-স্টোর থেকে ডাউনলোড করা থিম ব্যবহার করা যায়। গানের সকল প্রকার ফরম্যাট সাপোর্ট করে এই অ্যাপসটিতে। যেমন, mp3, mp4/m4a (incl. alac), ogg, wma, flac, wav, ape, wv, tta, mpc, aiff; V3 also plays opus, dsd (dff/dsf), mka, tak, flv ইত্যাদি ফরমেট মিউজিক অ্যাপসটিতে সাপোর্ট যোগ্য।

গুগোল অ্যাসিস্ট্যান্ট, ক্রোমি কেস্ট সাপোর্ট তাছাড়া এইচটিটিপি স্ট্রিম সাপোর্ট যোগ্য এই অ্যাপসটিতে। লিরিক্স সাপোর্ট যোগ্য এবং সার্চের মাধ্যমে লিরিক্স খুঁজে পাওয়া যাবে। হারিয়ে যাওয়া যেকোন অ্যালবাম এই অ্যাপসটির মাধ্যমে ডাউনলোড দেওয়া যাবে এবং চাইলে আর্টিস্ট ছবি ডাউনলোড করা যাবে।

একই গান বারবার শোনার জন্য অ্যাপটিতে Replay  again নামক একটি অপশন রয়েছে। অ্যাপসটির মাধ্যমে একই গান বারবার শোনার সুবিধা পাবেন। অ্যাপসটি খুব দ্রুত আপনার ফোনের গানগুলোকে স্ক্যান করে অ্যাপসটার মিউজিক লাইব্রেরীতে নিয়ে আসতে সক্ষম।

তবে অ্যাপসটির কিছু গুরুত্বপূর্ণ ফিচারস রয়েছে যেগুলো ফ্রি ভার্সনে পাওয়া সম্ভব নয়। ওইসব ফিচারস ব্যবহার করতে হলে অবশ্যই আপনাকে এই অ্যাপসটির প্রিমিয়াম ভার্সন কিনে নিতে হবে।
Poweramp Download from playstore

3.Blackplayer

এই অডিও প্লেয়ার অ্যাপসটি প্লে-স্টোরে আপলোড করা হয় 2019 সালে। 4.4 রেটিং এর সাথে এই অ্যাপসটির ডাউনলোড সংখ্যা 1 মিলিয়ন প্লাস। অ্যাপসটির সাইজ মাত্র 11 এমবি।

Favourites, Most played, Unplayed, Recently added এরকম ক্যাটাগরি রয়েছে যার মাধ্যমে খুব সহজেই আপনি আপনার পছন্দনীয় গানটি খুঁজে পেতে পারেন। 

গানের বেশিরভাগ ফরম্যাট সাপোর্ট করে এই অ্যাপসটিতে। যেমন, MP3, WAV, OGG, FLAC, M4A  ইত্যাদি ফরমেট মিউজিক অ্যাপসটিতে সাপোর্ট যোগ্য।  5 ব্যান্ডের ইকুয়ালাইজার ফিচারস রয়েছে যার মাধ্যমে সাউন্ড কোয়ালিটি ঠিক করতে পারবেন।

অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই গানের টাইটেল, অ্যালবাম ও আর্টিস্ট নেম পরিবর্তন করতে পারবেন। অ্যাপসটির অন্যতম গুরুত্বপূর্ণ ফিচারস হচ্ছে আর্টিস্ট্রি ইমেজটি খুবই ক্লিয়ার থাকে‌।


অ্যাপসটিতে স্লিপ টাইমার(Sleep timer) নামে একটা ফিচারস রয়েছে যার মাধ্যমে আপনি যত মিনিট গান শোনার ইচ্ছে হয়। তত মিনিট সময় সেটআপ করে দিলে সেই সময়ের পর গান বন্ধ হয়ে যাবে। এই ফিচারসটি ঘুমানোর আগে গান শুনার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
Blackplayer Download from playstore

4.NRG Music player

এই অডিও প্লেয়ার অ্যাপসটি প্লে-স্টোরে আপলোড করা হয় 2011 সালে। 4.5 রেটিং এর সাথে এই অ্যাপসটির ডাউনলোড সংখ্যা 10 মিলিয়ন প্লাস। অ্যাপসটির সাইজ মাত্র 6.7 এমবি।

প্রায় 20 টি গানের ফরমেট এই অ্যাপসটিতে সাপোর্ট যোগ্য। অ্যাপসটির ডিজাইন খুবই কাস্টমাইজেবল অর্থাৎ এই অ্যাপসটির কালার, কন্ট্রোল, প্যানেল ইত্যাদি আপনি আপনার নিজের মত করে সাজিয়ে নিতে পারবেন।

অ্যাপসটিতে ব্যবহৃত হয়েছে 10 ব্যান্ডের ইকুয়ালাইজার যার মাধ্যমে আপনার গানের সাউন্ড কোয়ালিটি খুবই সুন্দর করতে পারবেন। এছাড়া সাউন্ড ইফেক্ট নামে একটি ফিচার রয়েছে যার মাধ্যমে ইয়ারফোন ব্যবহারে খুবই ভালো সাউন্ড কোয়ালিটি পাওয়া যাবে।

ভলিউম বাটনের মাধ্যমে গান চেঞ্জ করা যাবে অর্থাৎ আপনার ফোনটি পকেটে থাকলে পকেট থেকে বের করে স্ক্রীন অন করে গান চেঞ্জ করা লাগবে না ভলিউম বাটন চাপ দিলেই গান চেঞ্জ হবে।

folders, songs, albums, artists and genres পাঁচটি ক্যাটাগরিতে আপনি আপনার গান গুলোকে সাজিয়ে রাখতে পারবেন। যার ফলে আপনার পছন্দের গান খুজতে সময় ব্যয় হবে না।

আপনার ফোনের হোম স্ক্রিনে ও লকস্ক্রিনে গানের ওয়াইডজেট দেখানোর জন্য 4x1, 4x2, 4x3 এই তিনটি ওয়াইডজেট সাইজ রয়েছে। আপনি চাইলে এখান থেকে যেকোন একটা সিলেক্ট করে ‌‌ওয়াইডজেট  সাইজ পরিবর্তন করতে পারেন।

অ্যাপসটিতে স্লিপ টাইমার(Sleep timer) নামে একটা ফিচারস রয়েছে যার মাধ্যমে আপনি যত মিনিট গান শোনার ইচ্ছে হয়। তত মিনিট সময় সেটআপ করে দিলে সেই সময়ের পর গান বন্ধ হয়ে যাবে। এই ফিচারসটি ঘুমানোর আগে গান শুনার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
NRG Download from playstore

4.NRG Music player

এই অডিও প্লেয়ার অ্যাপসটি প্লে-স্টোরে আপলোড করা হয় 2016 সালে। 4.7 রেটিং এর সাথে এই অ্যাপসটির ডাউনলোড সংখ্যা 5 মিলিয়ন প্লাস। খুব অল্প সময়ের মধ্যে অ্যান্ড্রয়েডের জন্য জনপ্রিয় অডিও প্লেয়ার অ্যাপস হয়ে ওঠে। অ্যাপসটির সাইজ মাত্র 4.7 এমবি।

‌অ্যাপসটির ডিজাইন ও অ্যাপসটি খুবই দ্রুতগতির(ফার্স্ট) হওয়ায় অ্যাপসটি অল্প সময়ে জনপ্রিয় হয়ে ওঠে। অ্যাপসটিতে ব্যবহৃত হয়েছে 6 ব্যান্ডের ইকুয়ালাইজার যার মাধ্যমে আপনার গানের সাউন্ড কোয়ালিটি খুবই সুন্দর করতে পারবেন।

অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই গানের টাইটেল, অ্যালবাম ও আর্টিস্ট নেম পরিবর্তন করতে পারবেন। এই অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই ‌album/artist/folder/playlist ইত্যাদি শর্টকাট হোমপেজে অ্যাড করতে পারবেন। যার কারণে গান চালু করতে আপনার বেশি সময় প্রয়োজন হবে না।

এই অ্যাপসটি আপনার গানগুলিকে অটোমেটিক ব্যাকআপ রাখবে অর্থাৎ ভুলবশত ডিলিট হয়ে গেলে অ্যাপসটির মাধ্যমে গান গুলো ফিরিয়ে আনতে পারবেন।

একটি গান চালু অবস্থায় হোমস্কিন ও লকস্কিন এর ‌‌ওয়াইডজেট খুব সুন্দর। চাইলে আপনি নিজের মতো করে ওয়াইডজেট সাজিয়ে নিতে পারবেন।

অ্যাপটিতে স্লিপ টাইমার(Sleep timer) নামে একটা ফিচারস রয়েছে যার মাধ্যমে আপনি যত মিনিট গান শোনার ইচ্ছে হয়। তত মিনিট সময় সেটআপ করে দিলে সেই সময়ের পর গান বন্ধ হয়ে যাবে। এই ফিচারসটি ঘুমানোর আগে গান শুনার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
Musicolet Download from playstore

শেষ কথা

আজকে আপনাদের সাথে সবচেয়ে ভালো 5 টি অডিও প্লেয়ার অ্যাপস ডাউনলোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করলাম। 

আশাকরি অডিও প্লেয়ার অ্যাপস গুলো ফিচারস অন্যান্য দিক বিবেচনা করে বুঝতে পেরেছেন আপনার জন্য কোন অ্যাপস ভালো।

তবে এই অডিও প্লেয়ার অ্যাপস গুলোর মধ্যে পিকচারস এবং সবদিক দিয়ে বিবেচনায় Poweramp অ্যাপসটি খুব ভালো। যদি আপনি Poweramp প্রিমিয়াম ভার্শন কিনে ব্যবহার করতে পারেন সেক্ষেত্রে আপনি নানা ধরনের গুরুত্বপূর্ণ ফিচারস পেয়ে যাবেন।
Sharif ahmed ব্লগিং করা আমার স্বপ্ন। সেই স্বপ্ন বাস্তবায়নে বাংলায় টেকনোলজি নিয়ে ব্লগিং শুরু করেছি।

0 Response to "সবচেয়ে ভালো অডিও প্লেয়ার অ্যাপস ডাউনলোড 2021"

Post a Comment

দয়াকরে কমেন্ট স্প্যামিং থেকে বিরত থাকুন !

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2