এন্ড্রয়েড ফোনে এপপ্স ডাউনলোড করার উপায় - Itblogbd

এন্ড্রয়েড ফোনে এপপ্স ডাউনলোড করার উপায়

এপপ্স ডাউনলোড করার জন্য প্লে-স্টোর খুবই সিকিউরিটি যুক্ত একটি অ্যাপ স্টোর। আপনি সহজেই প্লে-স্টোর থেকে আপনার প্রয়োজনীয় অ্যাপস ডাউনলোড করে নিতে পারবেন। আপনি যাতে ম্যালওয়ার বিহিন এপপ্স ডাউনলোড করতে পারেন এজন্য গুগল প্লে স্টোরে প্রতিনিয়ত আপটেড হয়ে আসছে। মোবাইলের জন্য প্রয়োজনীয় সকল অ্যাপস পাওয়া যায় প্লে স্টোরে। 

প্লে-স্টোর ছাড়াও এন্ড্রয়েড এপপ্স ডাউনলোড করার জন্য আরও অনেক অ্যাপ স্টোর রয়েছে। যেই অ্যাপ স্টোর গুলো থেকে এপস ডাউনলোড করলে ম্যালোয়ার থাকার সম্ভাবনা থাকবে। প্লে-স্টোর ছাড়াও অন্যান্য অ্যাপ স্টোর থেকে কিভাবে এপপ্স ডাউনলোড করতে হয় সেটা নিয়েই এই আর্টিকেলে বলব। 


মোবাইল কিনার পর মোবাইলে প্রয়োজনীয় সকল অ্যাপস ইনস্টল করা থাকেনা‌‌। আমাদের দরকারি এন্ড্রয়েড অ্যাপস গুলো গুগল প্লে-স্টোর অথবা অন্য যেকোন অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে নিতে হয়‌। অনেকে ই আমারা জানিনা কিভাবে প্রয়োজনীয় অ্যাপস ডাউনলোড করতে হয়। এজন্য আজকে আপনাদের দেখাবো কিভাবে প্লে স্টোর অথবা অন্য যেকোন মোবাইল অ্যাপস স্টোর থেকে এপপ্স ডাউনলোড করতে পারেন।

এপপ্স ডাউনলোড করার স্টোর গুলোর নাম

এপপ্স ডাউনলোড করার উপায়

প্রথমেই জেনে নেই এন্ড্রয়েড মোবাইল অ্যাপস ডাউনলোড করার জন্য জনপ্রিয় অ্যাপ স্টোর গুলোর নাম।
  • গুগল প্লে-স্টোর(Playstore)
  • এপিকেপিউর(Apkpure)
  • 9apps

গুগল প্লে-স্টোর থেকে এপপ্স ডাউনলোড করার উপায়

এন্ড্রয়েড মোবাইলে এপস ডাউনলোড করার জন্য সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে ভালো অ্যাপস স্টোর হচ্ছে গুগল প্লে-স্টোর এটি গুগল কোম্পানি কতৃক পরিচালিত হয়‌। আপনি যদি সম্পুর্ন নিরাপদ ভাবে আপনার মোবাইলের জন্য অ্যাপস ডাউনলোড করে নিতে চান তাহলে বলব গুগল প্লে-স্টোর ব্যবহার করুন‌। 

Playstore থেকে এপস ডাউনলোড করার জন্য আপনার একটি জিমেইল প্রয়োজন হবে। যদি জিমেইল না থাকে তাহলে একটি জিমেইল অ্যাকাউন্ট তৈরি করে নিন‌। একাউন্ট তৈরি করা হয়ে গেলে লগ ইন করার পর নিচের ছবির মতো একটি পেজ আসবে। এখান থেকে উপরের সার্চ অপশন থেকে সার্চ করে আপনার প্রয়োজনীয় অ্যাপস গুলো ডাউনলোড করে নিতে পারবেন। তাছাড়া বিভিন্ন ক্যাটাগড়ি রয়েছে যেখান থেকে আপনি আপনার ক্যাটাগড়ি বেছে নিয়ে যেকোন অ্যাপস ডাউনলোড করতে পারবেন।
এপপ্স ডাউনলোড

মনে করুন আপনি ফেসবুক অ্যাপস ডাউনলোড করচে তাহলে ফেসবুক লিখে সার্চ করলে নিচের মতো একটি পেজ আসবে এখান থেকে ইনস্টল বাটনে চাপ দিন তাহলেই আপনার এপসটি ডাউনলোড হওয়ায়া শুরু হবে। এবং কিছুক্ষন পর দেখবেন আপনার ফোনে অ্যাপসটি ডাউনলোড বা ইনস্টল হয়ে গেছে।
ফেসবুক অ্যাপ

Apkpure থেকে এপপ্স ডাউনলোড করার উপায়

প্লে-স্টোরের মতো অন্যতম একটি জনপ্রিয় অ্যাপস স্টোর হচ্ছে Apkpure । আর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এই স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করার জন্যে আপনাকে কোন জিমেইল একাউন্ট দরকার পরবে না‌। খুব সহজেই কোন একাউন্ট ছাড়া আপনি আপনার দরকারি অ্যাপস ডাউনলোড করে নিতে পারবেন।


আরেকটি বিষয় হচ্ছে আপনি এখানে গুগল প্লে-স্টোরে থাকা সকল মোবাইল এপস গুলো খুঁজে পাবেন। এমনকি এই স্টোরে গুগল প্লে স্টোরের চেয়ে বেশি অ্যাপস রয়েছে। তবে এখান থেকে অ্যাপস ডাউনলোড করতে কিছুটা সর্তক থাকতে হবে। কারন এখানে অনেক ম্যালওয়ার অ্যাপস থাকতে পারে যেগুলো ডাউনলোড করা থেকে বিরত থাকতে হবে। 


Apkpure থেকে অ্যাপ ডাউনলোড করার জন্য প্রথমে Apkpure ওয়েবসাইট থেকে আপনি যেই অ্যাপসটি ডাউনলোড করতে চান সেটি সার্চ করুন এরপর নিচের স্ক্রিনশটের মতো একটি পেজ দেখতে পারবেন সেখান থেকে ডাউনলোড বাটনে ক্লিক করুন।
Facebook এপপ্স ডাউনলোড
ক্লিক করার পর নিচের মতো একটি পেজ আসবে সেখানে কিছুক্ষণ অপেক্ষা করার পর অ্যাপ ডাউনলোড হওয়ার জন্য পারমিশান চাইবে আপনি পারমিশান দেয়ার পর ডাউনলোড শুরু হবে। যদি ডাউনলোড না হয় তাহলে নিচ থেকে Click here লিংকে ক্লিক করলেই অ্যাপসটি ডাউনলোড হওয়া শুরু হবে।

9apps থেকে এপপ্স ডাউনলোড করার উপায়

Apkpure মতো আরেকটি অ্যাপস স্টোর হচ্ছে 9apps । এখান থেকে এপস ডাউনলোড করার জন্য কোন ধরনের একাউন্ট দরকার পড়বে না।‌ 9apps ওয়েবসাইটের মাধ্যমে আপনি সহজেই আপনার প্রয়োজনীয় অ্যাপস গুলো ডাউনলোড করে নিতে পারবেন। তবে এই এপসের সমস্যা হলো এই এপসে প্লে-স্টোরে থাকা বা প্রয়োজনীয় এপস গুলো খুঁজে পাওয়া যায় না।


তারপরেও মোটামুটি কিছু দরকারি অ্যাপস পাওয়া যায় যেগুলো কোন ধরনের একাউন্ট ছাড়াই আপনি ডাউনলোড করতে পারবেন ‌। 9apps অ্যাপ স্টোর ওয়েবসাইট প্রবেশ করার পর আপনি উপরে একটি সার্চ অপশন পাবেন সেখান থেকে আপনার প্রয়োজনীয় অ্যাপস সার্চ করুন খুজে পেলে সেই অ্যাপসটিত ক্লিক করুন। যেমন ফেসবুক লিখে সার্চ করেছি এখন নিচের মতো একটি পেজ এসেছে এখান থেকে ডাউনলোড বাটনে ক্লিক করলে ডাউনলোড হওয়া শুরু হবে।
9apps

শেষ কথা

আর্টিকেলটি সম্পুর্ন পড়ে থাকলে বলা যায় এন্ড্রয়েড ফোনে কিভাবে এপপ্স ডাউনলোড করতে হয় সেটা জানতে পেরেছেন। যদি এপপ্স ডাউনলোড করতে গিয়ে কোন ধরনের সমস্যায় পড়েন তাহলে কমেন্ট করে জানান আমরা সমাধান দেয়ার চেষ্টা করব। 

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url