বাংলালিংক ব্যালেন্স চেক কোড ২০২২ | Banglalink balance check

সিমের ব্যালেন্স চেক করা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি বাংলালিংক সিম ব্যবহার কারি হোন তাহলে বাংলালিংক ব্যালেন্স চেক করার পদ্ধতি গুলো সম্পর্কে আপনার জেনে নেয়া খুবই জরুরি। আপনি যদি বাংলালিংক ইন্টারনেট, মিনিট , এস এম এস ব্যালেন্স এবং মেইন বাংলালিংক ব্যালেন্স চেক কোড এবং পদ্ধতি জানতে চান তাহলে এই আর্টিকেলটি পড়তে থাকেন।


আপনি যদি আগে থেকে আপনার বাংলালিংক ব্যালেন্স চেক করে না রাখেন তাহলে বিভিন্ন সময় ফোনে জরুরি কথা বলার সময় টাকা বা মিনিট ব্যালেন্স শেষ হয়ে ফোন কেটে যেতে পারে যেটা খুবই বিরক্তিকর হবে। 


বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড জেনে নেয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ কারন যেকোন সময় নেট ব্রাউজিং করা অবস্থায় এমবি শেষ হয়ে গিয়ে আপনার বাংলালিংক সিমের মেইন ব্যালেন্স থেকে টাকা কাটা শুরু করতে পারে। এজন্য বাংলালিংক ইন্টারনেট ব্যলেন্স চেক কোড আগে থেকে জানা থাকলে এই সমস্যায় পরতে হবে না। 

আরও পড়ুনঃ বাংলালিংক ফ্রি ইন্টারনেট ১ জিবি ২০২২

উপরে বলা সমস্যা গুলো থেকে রেহাই পেতে আজকে আপনাদের সাথে বাংলালিংক ব্যালেন্স চেক কোড অর্থাৎ বাংলালিংক ইন্টারনেট, মিনিট এস এম এস এবং মেইন ব্যালেন্স চেক করা সহ বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড ইত্যাদি সকল বাংলালিংক ব্যালেন্স চেক কোড নিয়ে জানাতে চেস্টা করব।


দুইটি পদ্ধতিতে বাংলালিংক ব্যালেন্স চেক করা যায় একটি হচ্ছে কোড ডায়াল করে অন্যটি হচ্ছে বাংলালিংক অ্যাপ দিয়ে। আপনাদের সাথে কোড ডায়াল করে এবং অ্যাপ দিয়ে কিভাবে বাংলালিংক ব্যালেন্স চেক করতে হয় জানাবো।


বাংলালিংক ব্যালেন্স চেক কোড ২০২২

কোড দিয়ে খুব সহজেই বাংলালিংক ব্যালেন্স চেক করতে পারবেন। প্রথমেই বাংলালিংক মেইন ব্যালেন্সে কত টাকা আছে সেটা চেক করার কোড নিয়া জানাব। বাংলালিংক মেইন ব্যালেন্স চেক কোড দিয়া আপনি আপনার বাংলালিংক ব্যালেন্স চেক সহ ব্যালেন্সের কত দিন মেয়াদ আছে সেটাও জানতে পারবেন।


বাংলালিংক ব্যালেন্স চেক কোড হলো *১২৪# আপনি *১২৪# ডায়াল করে বাংলালিংক ব্যালেন্স চেক করার মাধ্যমে আপনার বাংলালিংক সিমের ব্যালেন্স কত আছে এবং কত দিন মেয়াদ আছে জানতে পারবেন।

আরও পড়ুনঃ বাংলালিংক এমবি অফার ২০২২

বাংলালিংক মিনিট চেক ২০২২

মিনিট ব্যালেন্স চেক করার কোড জেনে নেয়া গুরুত্বপূর্ণ। মনে করেন আপনি কয়েকদিন আগে ৫০ মিনিট কিনেছেন কিন্তু এখন কত মিনিট বাকি আছে সেটা জানেন না‌। কিন্তু আপনি মিনিট ব্যালেন্স কত আছে সেটা না জেনেই একটা গুরুত্বপূর্ণ জায়গায় ফোন দিয়েছেন কিন্তু হঠাৎ আপনার মিনিট ব্যালেন্স শেষ হয়ে যাওয়ায় গুরুত্বপূর্ণ কলটি কেটে গেল যেটা খুবই বিরক্তিকর ব্যাপার। আবার মিনিট কেনার পর কত দিন মেয়াদ থাকে আছে সেটা জানাও জরুরি।


তাই আপনার বাংলালিংক মিনিট কত বাকি আছে এবং মিনিট ব্যালেন্স কত বাকি আছে আগে থেকে জেনে নেয়া জরুরি। বাংলালিংক মিনিট চেক কোড হলো *১২৪*১০০# আপনি সহজেই *১২৪*১০০# ডায়াল করে বাংলালিংক মিনিট চেক করে কত মিনিট রয়েছে ও কতদিন মেয়াদ আছে জেনে নিতে পারবেন।


বাংলালিংক এমবি চেক ২০২২

বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড জানা খুবই গুরুত্বপূর্ণ। কেননা বাংলালিংক সিমে এমবি ব্যালেন্স শেষ হয়ে গেলে ব্যালেন্স থেকে টাকা শুরু করে। মনে করুন আপনি ইন্টারনেট ব্রাউজিং করছেন হঠাৎ করে আপনার ইন্টারনেট ব্যালেন্স শেষ হয়ে গেল এটা আপনি ঢের পাওয়ার আগেই আপনার মেইন ব্যালেন্স থেকে ভালো পরিমান টাকা কেটে নিয়ে যাবে‌।


এজন্য আগে থেকেই বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড জেনে নেয়া জরুরি। বাংলালিংক এমবি চেক কোড *৫০০০*৫০০# বাংলালিংক এমবি দেখার নিয়ম হলো আপনার ডায়াল অ্যাপে প্রবেশ করে *৫০০০*৫০০# ডায়াল করা। *৫০০০*৫০০# খুব সহজেই আপনার বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স এবং ইন্টারনেট ব্যালেন্স মেয়াদ চেক করতে পারবেন।

আরও পড়ুনঃ রবি মিনিট চেক কোড ২০২২

বাংলালিংক এসএমএস চেক কোড

আপনার বাংলালিংক এস এম এস ব্যালেন্স কত আছে সেটা যদি না জানেন তাহলে যেকোন সময় কারো সাথে মেসেজে কথা বলার সময় আপনার ফোনের মেসেজ শেষ হয়ে যেতে পারে যার কারনে আপনি ভুগন্তিতে পরতে পারেন।


তাই আগে থেকেই বাংলালিংক এস এম এস ব্যালেন্স চেক কোড জেনে নিন। বাংলালিংক এসএমএস চেক কোড হলো *১২৪*১০০# আপনার বাংলালিংক সিমে এস এম এসের মেয়াদ কত দিন আছে এবং কত গুলো এস এম এস আছে সেটা সহজেই *১২৪*১০০# ডায়াল করে জেনে নিতে পারবেন।


বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড

আমাদের ফোনের মেইন ব্যালেন্স শেষ হয়ে গেলে বাংলালিংক সিম ইমার্জেন্সি লোন দিয়ে থাকে। সেই ইমার্জেন্সি ব্যালেন্স চেক করার জন্য আলাদা কোড রয়েছে।


বাংলালিংক ইমার্জেন্সি ব্যালেন্স চেক কোড হলো *৮৭৪*০# ইমার্জেন্সি ব্যালেন্সের মেয়াদ এবং কতটাকা বাকি আছে সেটা *৮৭৪*০# ডায়াল করার মাধ্যমে সহজেই জানতে পারবেন।

আরও পড়ুনঃ গ্রামিনফোন ইন্টারনেট অফার ২০২২

বাংলালিংক ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স  চেক কোড

আমাদের ফোনের ইন্টারনেট শেষ হয়ে গেলে জরুরি মুহুর্তে ইন্টারনেট লোন নেয়ার প্রয়োজন পড়ে। বাংলালিংক *৮৭৪# ডায়াল করে বাংলালিংক ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স নেয়া যায়। 

আপনি *৮৭৫*০# ডায়াল করে বাংলালিংক ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারেন। ডায়াল অ্যাপ থেকে *৮৭৫*০# ডায়াল করে সহজেই ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স চেক করা যায়।

কোড দিয়ে বাংলালিংক ব্যালেন্স চেক করব কিভাবে?

কোড দিয়ে আপনার বাংলালিংক ব্যালেন্স চেক করা সবচেয়ে সহজ। অ্যাপ দিয়েও বাংলালিংক ব্যালেন্স চেক করা যায় তবে তার জন্য এমবি থাকার প্রয়োজন পড়ে কিন্তু কোড ডায়াল করে ব্যালেন্স চেক করা একদম সহজ।


কোড দিয়ে বাংলালিংক ব্যালেন্স চেক করার জন্য প্রথমে আপনার ফোনে থাকা ডায়াল অ্যাপটি চালু করুন। চালু করার পর আপনি বাংলালিংক সিমের যেই ব্যালেন্স চেক করতে চান অর্থাৎ মিনিট, এস এম এস অথবা মেইন ব্যালেন্স যেটাই হোক উপরের অংশ পরে আপনার প্রয়োজনীয় কোডটি জেনে নিয়ে যেই ব্যালেন্স চেক করতে চান সেই কোডটি টাইপ করুন‌। 


কোডটি টাইপ করে উঠানোর পর নিচে থাকা ডায়াল বাটনটিতে ক্লিক করুন। ডায়াল করার পর কিছুক্ষণ অপেক্ষা করুন।


আমি বাংলালিংক ব্যালেন্স চেক করব এজন্য বাংলালিংক ব্যালেন্স চেক কোড টাইপ করে ডায়াল বাটনে ক্লিক করেছি। এরপর কিছুক্ষন অপেক্ষা করার পর নিচের মতো একটা পপ আপ পেজ দেখাবে। *১২৪# ডায়াল করার পর বাংলালিংক ব্যালেন্স চেক এবং মেয়াদ দেখাবে নিচের মতো।



বাংলালিংক ব্যালেন্স চেক অ্যাপ দিয়ে কিভাবে করব?

বাংলালিংক অ্যাপ ব্যবহার করে বাংলালিংক ব্যালেন্স চেক করা খুবই সহজ। অ্যাপ ব্যবহার করছ ব্যালেন্স চেক করতে চাইলে বারবার কোড ডায়াল করার ঝামেলা থাকে না। তবে অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক করতে চাইলে এমবি থাকতে অর্থাৎ ডাটা অন করা থাকতে হবে। 


বাংলালিংক অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক করার জন্য প্রথমে প্লে স্টোরে গিয়ে সার্চ করুন MY BL লিখে তারপর বাংলালিংক অ্যাপটি ইনস্টল করে নিন। ইনস্টল করা হয়ে গেলে ওপেন করুন। এরপর নিচের মতো একটা পেজ দেখতে পাবেন এখানে থেকে Login অপশনে ক্লিক করুন। 


Login অপশনে ক্লিক করার পর নাম্বার দেয়ার একটা বক্স আসবে এখানে আপনার বাংলালিংক নাম্বারটি দিয়ে Send otp অপশনে ক্লিক করুন। 


send otp অপশনে ক্লিক করার পর আপনার বাংলালিংক সিমে এস এম এসের মাধ্যমে একটি কোড আসবে ঐ কোডটি আসার সাথে সাথেই আপনার ফোনে অটোমেটিক্যালি লগ ইন হয়ে যাবে। আপনার সামনে নিচের মতে একটা পেজ আসবে এখান থেকে সহজেই আপনি বাংলালিংক মিনিট, মেইন ব্যালেন্স, এবং এমবি সব কিছুই দেখতে পাবেন। এমবি, মিনিট, এস এম এস এবং মেইন ব‌্যালেন্স মেয়াদ কতদিন আছে সেটা জানার জন্য নির্দিষ্ট ব্যালেন্স অপশনের নিচে থাকা বিস্তারিত অপশনটিতে ক্লিক করুন। 



বাংলালিংক প্রয়োজনিয় সকল কোড সমূহঃ

  • বাংলালিংক ব্যালেন্স চেক কোড হলো *১২৪#
  • বাংলালিংক ইন্টারনেট ব্যালেন্স চেক কোড *৫০০০*৫০০#
  • বাংলালিংক এসএমএস চেক কোড *১২৪*১০০#
  • বাংলালিংক মিনিট চেক করার কোড *১২৪*১০০#
  • বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড *৮৭৪*০#
  • ইমার্জেন্সি ইন্টারনেট লোন নেয়ার কোড  *৮৭৫#
  • বাংলালিংক ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স লোন নেয়ার কোড *৮৭৫*০#

শেষ কথা 

 আশা করছি আপনারা বাংলালিংক ব্যালেন্স চেক করার কোড নিয়ে সম্পুর্ন জানত পেরেছেন। আমি আপনাদেরকে বাংলালিংক মিনিট ব্যালেন্স , ইমারজেন্সি ব্যালেন্সে চেক কোড , ইন্টারনেট ব্যালেন্স চেক কোড সহ যাবতিয় সকল কোড গুলো নিয়ে জানাতে চেষ্টা করেছি।

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url