নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক কোড - Itblogbd

নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক কোড

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফোন ভিত্তিক টাকা আদান প্রদানের একটি সার্ভিস হচ্ছে নগদ। খুব সহজেই নগদ একাউন্ট ব্যবহার করে এক জায়গা থেকে অন্য জায়গায় টাকা আদান-প্রদান করা যায়।

বাংলাদেশের মোবাইল ব্যাংকিং কোম্পানিগুলোর মধ্যে নগদ অন্যতম একটি। বিকাশ এবং রকেটের পরে আসার পরও নগদ তাদের সাশ্রয়ী ক্যাশ আউট চার্জ এর জন্য খুব সহজেই জনপ্রিয় হয়ে ওঠে।

একটিমাত্র কোড ডায়ালের মাধ্যমে নগদ একাউন্ট খোলা যায় বলে কম বেশী সকলেরই একটি নগদ একাউন্ট রয়েছে। আমাদের একাউন্টে কেউ সেন্ড মানি করে টাকা পাঠালে ব্যালেন্সে টাকা যোগ হয়েছে কিনা বা আমাদের একাউন্ট থেকে টাকা উঠানো হলে নগদ একাউন্টের ব্যালেন্সে থেকে টাকা কেটে নেওয়া হয়েছে কিনা জানার দরকার পরে।

এজন্য কিভাবে নগদ ব্যালেন্স চেক করতে হয় জানাটা খুবই গুরুত্বপূর্ণ। তবে অনেকেই আমরা ‌‌‌‌‌‌‌‌নগদ একাউন্ট এ ব্যালেন্স দেখার নিয়ম সম্পর্কে জানি না। 


আজকের এই আর্টিকেলটি পড়লে নগদ একাউন্ট দেখার কোড নাম্বার ও নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক কোড সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক কোড


নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক কোড জানার জন্য প্রথমে আপনাকে জানতে হবে নগদ একাউন্ট দেখার কোড নাম্বার। নগদ একাউন্ট দেখার কোড নাম্বার হলো *167#.

ধাপ-১

নগদ একাউন্ট এ ব্যালেন্স দেখার নিয়ম জানার জন্য প্রথমে আপনার মোবাইলের ডায়াল অ্যাপ থেকে *167# ডায়াল করুন। তারপর আপনার সামনে নিচের মত একটি নতুন পেজ ওপেন হবে। এই পেজ থেকে নিচের মত 7 লিখে Send অপশনটিতে ক্লিক করুন।

নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক কোড

ধাপ-২ 

এরপর নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স দেখার জন্য নিচের মত 1 লিখে Send অপশনটিতে ক্লিক করুন।

নগদ একাউন্ট দেখার কোড

ধাপ-৩

তারপর আপনার নগদ একাউন্টের পিন বসিয়ে নিচের স্ক্রীনশটের মত Send অপশনটিতে ক্লিক করুন।

নগদ একাউন্ট এ ব্যালেন্স দেখার নিয়ম

ধাপ-৪

নগদ একাউন্টের পিন বসিয়ে সেন্ট অপশনটিতে ক্লিক করলে নিচের স্ক্রীনশটের মত আপনার ব্যালেন্স দেখাবে।

নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক কোড

নগদ অ্যাপের মাধ্যমে ব্যালেন্স চেক করার নিয়ম

আপনি খুব সহজেই নগদ অ্যাপ এর মাধ্যমে আপনার নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন। নগদ অ্যাপ দিয়ে নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক করার জন্য আপনাকে প্রথমে নগদ অ্যাপটি ডাউনলোড করতে হবে।


তারপর আপনার নগদ একাউন্টের নাম্বার এবং পিন দিয়ে লগইন করতে হবে। এরপর আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে সেই পেজ থেকে নিচের মত "ব্যালেন্স জানতে টেপ করুন" অপশনটিতে ক্লিক করুন।


তারপর নতুন একটি পেজ ওপেন হবে সেই পেজটিতে নিচের মত আপনার নগদ একাউন্টের ব্যালেন্স দেখানো হবে।

Nagad balance

নগদ অ্যাপ ব্যবহার করে ব্যালেন্স চেক সহ পিন পরিবর্তন এবং টাকা আদান প্রদান ইত্যাদি সবকিছু খুব সহজেই দেখতে পারবেন।

শেষ কথা

আশা করি কিভাবে নগদ একাউন্ট চেক করতে হয় এবং নগদ মোবাইল ব্যাংকিং ব্যালেন্স চেক করতে হয় সেটা এখন বুঝতে পেরেছেন। 

আজকের আর্টিকেলটিতে নগদ অ্যাপ এবং কোড ডায়ালের মাধ্যমে ব্যালেন্স চেক করার পদ্ধতি দেখানো হয়েছে। আর্টিকেলে কোথাও বুঝতে সমস্যা হলে কমেন্ট করে জানিয়ে দিন। ধন্যবাদ

Please Share this On:

Next Post Previous Post
1 Comments
  • Sharif ahmed
    Sharif ahmed 27 Aug 2021, 10:04:00

    ধন্যবাদ

Add Comment
comment url