লোগো ছাড়া কাইনমাস্টার ডাউনলোড ২০২২

কাইনমাস্টার কী?

লোগো ছাড়া কাইনমাস্টার হলো একটি ভিডিও এডিটিং সফটওয়্যার। আমরা অনেকেই অনেক ভিডিও করে সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে অথবা ইউটিউব চ্যানেলে আপলোড দেই। তবে এসব ভিডিও মানুষের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য প্রয়োজনীয় হয় একটি ভিডিও এডিটর সফটওয়্যার।


কাইনমাস্টার হচ্ছে খুবই জনপ্রিয় একটি মোবাইল ভিডিও এডিটর সফটওয়্যার। মোবাইল দিয়ে ভিডিও এডিট করার জন্য অনেক ফিচারস সমৃদ্ধ একটি অ্যাপস হচ্ছে কাইনমাস্টার।

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ২০২২

যারা মোবাইল দিয়ে ইউটিউবিং করতে চায় তাদের জন্য এই কাইনমাস্টার সফটওয়্যারটি খুবই প্রয়োজন। কারন মোবাইলের জন্য ভিডিও এডিটর গুলোর মাধ্যমে সবচেয়ে সহজভাবে ভিডিটি এডিটিং করা যায় এই কাইনমাস্টার সফটওয়্যারটির মাধ্যমে।

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ডাউনলোড

কাইনমাস্টার ভিডিও ইডিটর সফটওয়্যারটির দুইটি ভার্সন রয়েছে একটি হচ্ছে ফ্রি এবং অন্যটি প্রিমিয়াম। ফ্রি ভার্সন কাইনমাস্টার সফটওয়্যারটিতে সকল ফিচারস পাওয়া যায় না এবং ভিডিও ইডিট করে সেভ করার পর ভিডিওর কোনায় কাইনমাস্টার সফটওয়্যারটির লোগো বা ওয়াটারমার্ক থেকে যায়। যার কারনে আপনার ভিডিও প্রফেশনাল মানের দেখায় না।

এখন কাইনমাস্টার সফটওয়্যারের সকল ফিচার্স ব্যবহার করার জন্য এবং ভিডিও এডিট করে সেভ করার পর যেন কাইনমাস্টার লোগো বা ওয়াটারমার্ক না দেখায় সেজন্য আমাদেরকে লোগো ছাড়া কাইনমাস্টার ডাউনলোড করতে হয়।


যেহেতু ইউটিউবং শুরু করার প্রথমে আমাদের হাতে তেমন টাকা থাকে না তাই ঐ সময় আমরা চেষ্টা করি কাইমাস্টার ওয়াটারমার্ক ছাড়া অ্যাপসটি অর্থাৎ প্রিমিয়াম কাইনমাস্টার ফ্রি ডাউনলোড দেয়ার।

তাই এই আর্টিকেলে আপনাদেরকে কিভাবে কাইনমাস্টার প্রিমিয়াম এপিকে ডাউনলোড করতে হয় অর্থাৎ যেই কাইনমাস্টার সফটওয়্যারে ভিডিও সেভ করার পর কাইনমাস্টার ওয়াটারমার্ক থাকবে না এমন কাইনমাস্টার সফটওয়্যার ডাউনলোড করার উপায় সম্পর্কে বলব।

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া অ্যাপসটির ফিচারসঃ

  • No watermark
  • Export Any of quality
  • Choroma Key
  • Animation
  • Multiple layer
  • Live preview
  • Blending Modes
  • Voice Recorder
  • No Ads

No watermark

আপনি জানেন যে কাইমাস্টার ফ্রি সফটওয়ারটি অর্থাৎ যেই KineMaster সফটওয়্যারটি প্লে-স্টোর থেকে ডাউনলোড দেয়া হয় ওই সফটওয়্যার দিয়ে ভিডিও এডিট করার পর এক্সপোর্ট সেভ করার পর ভিডিও কোনায় কাইনমাস্টার লোগো বা ওয়াটারমার্ক থেকে যায়।


কিন্তু কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ডাউনলোড করে  ব্যবহার করার ফলে আপনার ভিডিও সেভ করার পর কাইনমাস্টার লোগো বা ওয়াটারমার্ক দেখা যাবেনা। এজন্য আপনার ভিডিওটি প্রফেশনাল মানের হবে।

Export Any of quality

কাইনমাস্টার ফ্রি সফটওয়ারটি দিয়ে 720 পিক্সেল রেজুলেশনের বেশি রেজুলেশনে ভিডিও সেভ করা যায় না। তবে আপনি কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ডাউনলোড করে সেটা দিয়ে যেকোন রেজুলেশনে ভিডিও সেভ করতে পারবেন। যেমন কাইনমাস্টার ফ্রি সফটওয়ারটিতে 1080 পিক্সেল রেজুলেশনে ভিডিও সেভ করা যায় না কিন্তু এই সফটওয়্যারটি দিয়ে সেটা করতে পারবেন।

Choroma Key

এই ফিচারটি কাইনমাস্টার সফটওয়্যারটির খুবই জনপ্রিয় একটি ফিচার। ক্রোমা কি ভিডিওর ব্যাকগ্রাউন্ড পরিবর্তনে করতে ব্যবহার করা হয়। ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমোভ ফিচারটা সাধারণত পিসি সফটওয়্যারে দেখা যায় কিন্তু এই জনপ্রিয় ফিচারটি আপনি কাইনমাস্টার প্রো সফটওয়্যারটি দিয়ে ব্যবহার করতে পারবেন।

আপনি আপনার ভিডিওর ব্যাকগ্রাউন্ডে সবুজ কালার ব্যবহার করে এই ফিচারের মাধ্যমে সেই সবুজ কালার রিমোভ করে যেকোন ব্যাকগ্রাউন্ড যুক্ত করতে পারবেন। যদি আপনি যেখানে ভিডিও করেছেন সেখানের পিছিনের ব্যাকগ্রাউন্ড ভালো না দেখায় তাহলে আপনি সবুজ কালার কাপড় দিয়ে পিছনের ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে ভিডিও তৈরি করে এই ফিচারের মাধ্যমে সবুজ কালার ব্যাকগ্রাউন্ড রিমোভ করে নতুন ব্যাকগ্রাউন্ড যুক্ত করতে পারবেন। এতে আপনার ভিডিওটি দেখতে খুবই ভালো লাগবে।

আরও পড়ুনঃ টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

পৃথিবীতে অনেক জনপ্রিয় মুভি এই ক্রোমা কি ফিচারের মাধ্যমে তৈরি করা হয়েছে। যেহেতু ব্যাকগ্রাউন্ড রিমোভ করে যেকোন ব্যাকগ্রাউন্ড যুক্ত করতে পারবেন তাই আশাকরি এই ফিচারটি আপনার জন্য খুবই উপকারী হবে।

Animation

যদি আপনি আপনার ভিডিওটি বেশি আকর্ষণীয় করতে চান তাহলে আপনার ভিডিতে কিছু এনিমেশন যুক্ত করার প্রয়োজন হবে। আর আপনি কাইনমাস্টার প্রিমিয়াম সফটওয়্যারটির মাধ্যমে খুব সহজে এই কাজটি করতে পারবেন।

লোগো ছাড়া কাইনমাস্টার সফটওয়্যারটিতে অনেকগুলো এনিমেশন রয়েছে আপনার ভিডিওতে ফ্রিতে ব্যবহার করার জন্য।

আরও পড়ুনঃ কিভাবে gmail account delete করব?

ভিডিওতে এনিমেশন যুক্ত করার ফিচারটা সাধারণত পিসি সফটওয়্যারে দেখা যায় কিন্তু এই জনপ্রিয় ফিচারটি আপনি কাইনমাস্টার প্রো সফটওয়্যারটি দিয়ে ব্যবহার করতে পারবেন।

Multiple layer

আপনি মাল্টিপল লেয়ার ফিচারটির মাধ্যমে ভিডিওতে পিকচার অর্থ্যাৎ ছবি অডিও, গিফ ইমেজ, এনিমেশন ইত্যাদি যুক্ত করতে পারবেন।

মাল্টিপল লেয়ার ফিচারটির কারনে আপনার ভিডিওটি দেখতে আরও সুন্দর লাগবে কারন আপনি একই সাথে অডিও, ছবি ও এনিমেশন ইত্যাদি যুক্ত করতে পারছেন।

আপনি লেয়ার গুলোর সাইজ ও কত সময় পর্যন্ত। ভিডিতে থাকবে সেটা পরিবর্তন করতে পারবেন। আপনি চাইলে এই ফিচারটির মাধ্যমে আপনার ইডিট করা ভিডিওর উপরে আরেকটা ভিডিও যুক্ত করতে‌। আপনি যত খুশি তত গুলো ফাইল যুক্ত করতে পারবেন আপনার সুবিধা মতো এক্ষেত্রে কোন লিমিট নাই। তাই ভিডিও এডিট করার ক্ষেত্রে এই ফিচারটিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Live preview

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া সফটওয়্যারটির আরেকটি সুন্দর ফিচারস হচ্ছে লাইভ প্রিভিউ। এই অপশনটির মাধ্যমে আপনি আপনার ভিডিওটি যতটুকু ইডিট করছেন তা দেখতে কেমন দেখায় তা দেখতে পারবেন অর্থাৎ ইডিট করার পর ভিডিওটি কেমন দেখায় তা আপনি এডিট করা অবস্থায় দেখতে পারবেন।

অর্থাৎ আপনার ভিডিও এডিটিং করার ক্ষেত্রে কোন ধরনের ভুল ত্রুটি থাকলে আপনি খুব সহজেই ভিডিও এডিট করা অবস্থায় সেটি পরিবর্তন করে ফেলতে পারবেন।

আরও পড়ুনঃ  কিভাবে মোবাইল ব্যাক আপ রাখি যায়?

যেহেতু লাইভ প্রিভিউ অপশনটির মাধ্যমে আপনি আপনার ভিডিওটি এডিট করার পর কেমন দেখায় তা বারবার দেখতে পারছেন। তাই ভিডিওটি সেভ করার আগেই আপনি ভিডিওটিতে এডিট করার পর কোন ধরনের সমস্যা থাকলে সেটা খুঁজে পাবেন।

Blending Modes

ভিডিওতে ভিসুয়াল ইফেক্ট ব্যবহার করার বলে ভিডিওটি দেখতে খুবই ভালো লাগে। লোগো ছাড়া কাইনমাস্টার সফটওয়্যারটিতে আপনি পেয়ে যাবেন Blending Modes যার ফলে কালার, লাইট, কনট্রাস্ট ডারগেন, সেচুরেশন ইতালি কমিয়ে বাড়িয়ে ভিডিওতে ভিসুয়াল ইফেক্ট যুক্ত করতে পারবেন।

Voice Recorder

এই অপশনের মাধ্যমে কাইনমাস্টারে আপনার ভিডিওতে ভয়েজ ব্যবহার করার জন্য আলাদাভাবে ভয়েস রেকর্ড করতে হবে না। এই অপশনটির মাধ্যমে কাইনমাস্টার অ্যাপে থাকা অবস্থায় আপনি আপনার ভয়েস রেকর্ড করে ভিডিওতে ব্যবহার করতে পারবেন।

আলাদাভাবে ভয়েস রেকর্ড করে সেটি আবার ভিডিওতে ব্যবহার করা খুবই ঝামেলার ব্যাপার তবে এই অপশনটির মাধ্যমে সেই ঝামেলা থেকে মুক্ত পাবেন। এই ফিচারটির মাধ্যমে কাইনমাস্টার অ্যাপ এ থাকা অবস্থায় রেকর্ড করে আপনার ভিডিওতে ভয়েজ ব্যবহার করতে পারবেন। এটা খুবই গুরুত্বপূর্ণ তাদের জন্য যারা নিউজ ভিডিও তৈরি করেন‌।

No Ads

আপনি যদি কাইনমাস্টার ফ্রি সফটওয়ারটি ব্যবহার করে থাকেন তাহলে দেখবেন যে সেখানে বিভিন্ন অ্যাড দিয়ে থাকে যা আমাদের ভিডিও এডিট করার ক্ষেত্রে খুবই বিরক্তিকর হয়।

তবে কাইনমাস্টার প্রিমিয়াম সফটওয়্যারটিতে কোন ধরনের এডস থাকবে না। তাই ভিডিও এডিট করতে গিয়ে কোন ধরনের বিরক্তিকর সমস্যায় পড়তে হবে না।

লোগো ছাড়া কাইনমাস্টার ডাউনলোড করার উপায়ঃ

লোগো ছাড়া কাইনমাস্টার ডাউনলোড করার জন্য প্রথমে  KineMastermod.pro এই লিংকে ভিসিট করুন এরপর 5 সেকেন্ডের একটা কাউন্ডটার আসবে এটা শেষ হওয়ার পর একটু নিচের দিকে গেলে একটা ডাউনলোড বাটন দেখতে পাবেন। কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ডাউনলোড করার জন্য Download Apk বাটনে ক্লিক করুন।

লোগো ছাড়া কাইনমাস্টার ডাউনলোড

এরপর আপনার সামনে ব্রাউজারে নিচের ইমেজের মতো একটা উইন্ডো শো করবে এবং পারমিশন দিতে বলবে। আপনি লোগো ছাড়া কাইনমাস্টার ডাউনলোড করতে Ok অপশনে ক্লিক করুন। এরপর আপনার ডাউনলোড হওয়া শুরু হবে।

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ডাউনলোড করার উপায়

আশা করছি কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ডাউনলোড করতে পেরেছেন।

FAQ

কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া অ্যাপটি নিরাপদ কী?

হ্যা, কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া সফটওয়্যারটি নিরাপদ। এই অ্যাপটি ব্যবহার করার ফলে আপনার ডিভাইস কোন ধরনের সমস্যা হবে না।

এটা কী লোগো ছাড়া কাইনমাস্টার?

হ্যা আমার আপনাদের সাথে যেই কাইনমাস্টার অ্যাপসটি শেয়ার করেছি এই সফটওয়্যার দিয়ে ভিডিও ইডিট করে হেভ করলে আপনার ভিডিও কাইনমাস্টার ওয়াটারমার্ক থাকবে না।

লোগো ছাড়া কাইনমাস্টার ডাউনলোড করা ছাড়া এর বিকল্প  আছে কি?

KineMaster খুবই জনপ্রিয় একটি ভিডিও এডিটর সফটওয়্যার। যদি আপনি কাইনমাস্টার প্রিমিয়াম সফটওয়্যারটির বিকল্প সফটওয়্যারের নাম জানতে যান তাহলে বলব কাইনমাস্টারের বিকল্প সফটওয়্যার হচ্ছে Alight motion Pro ও Inshot Pro.

কাইনমাস্টার দিয়ে কিভাবে ইডিট করতে হয়?

কাইনমাস্টার সফটওয়্যার তো ডাউনলোড করলেন কিন্তু কিভাবে ভিডিও ইডিট করবেন সেটা জানাও জরুরি। আপনি "KineMaster Video tutorial Bangla" লিখে ইউটিউবে সার্চ দিন সেখানে কাইনমাস্টার ভিডিও ইডিটিং টিউটোরিয়াল নিয়ে অনেক ভিডিও পেয়ে যাবেন।

শেষ কথা

আশাকরি কাইনমাস্টার ওয়াটারমার্ক ছাড়া ডাউনলোড করতে পেরেছেন। অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য সবচেয়ে ভালো ভিডিও এডিটর সফটওয়্যার যদি বলেন তাহলে এটাকেই বলা যায়।

Please Share this On:

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url